সোনারগাঁয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী হচ্ছে বেকারী পন্য।।

0
1375

সোনারগাঁয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী হচ্ছে বেকারী পন্য।।

আনোয়ার হোসেন ঃ সোনারগাঁ উপজেলার জয়রামপুর এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী হচ্ছে নানা বেকারী পণ্য। এসব বেকারীর তৈরি নিম্নমানের বিভিন্ন খাদ্যদ্রব্য কিনে একদিকে প্রতারিত হচ্ছে গ্রাহক, অপরদিকে হুমকির মুখে পড়েছে জনস্বাস্থ্য। অপরদিকে প্রতারনা করে অর্থ হাতিয়ে নিচ্ছেন বেকারী মালিকরা।
সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সোনারগাঁ পৌরসভার জয়রামপুর গ্রামে মনির হোসেন শাওন নামের এক ব্যবসায়ী ওই গ্রামের মান্নানের বাড়ী ভাড়া নিয়ে ট্রেড লাইসেন্স ও বিএসটিআই‘র অনুমোদন না নিয়ে বেকারীর ব্যবসা করে আসছেন বলে অভিযোগ রয়েছে। বেকারীতে অস্বাস্থ্যকর, নোংরা ও সেঁতস্যাতে পরিবেশে নিন্মমানের মনিকা, লালুভুলু, জেমকারী, ঝালমুড়ি, চানাচুরসহ বিভিন্ন শিশু খাদ্য ও বেকারী পণ্য তৈরি হচ্ছে। আর অল্প বেতনে শিশু শ্রমিকদের দিয়ে কাজ করানো হচ্ছে।
মনির হোসেন শাওন জানান, ‘আমার মতো অনেকেই এভাবে ব্যবসা করছে, আমি করলে দোষ কি ? তিনি কোনো অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করা হচ্ছেনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভুঞাঁ বলেন, ‘ইতোমধ্যেই কয়েকটি বেকারীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। সবগুলোকেই পর্যায়ক্রমে অভিযান চালানো হবে।