সোনারগাঁওয়ে সরকারী ৫টি দপ্তরের অনিয়ম দূর্নীতি নিয়ে দুদক এর গণশুনানী

0
502

সোনারগাঁওয়ে সরকারী ৫টি দপ্তরের অনিয়ম দূর্নীতি নিয়ে দুদক এর গণশুনানী

হাজী শফিকুল ইসলাম ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সরকারী ৫টি দপ্তরের অনিয়ম দূর্নীতি নিয়ে গতকাল শনিবার বেলা ১১ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত উপজেলা চত্বরে দুদক এর গনশুনানী অনুষ্ঠিত হয়। এ গণশুনানীতে সোনারগাঁওয়ের সর্বত্র এলাকার সাধারণ মানুষ অংশ গ্রহন করেছেন।
এতে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও কমিশনার ড.নাসির উদ্দীন আহমেদ প্রধান উপস্থিত ছিলেন। এ সময় দুদক এর চেয়ারম্যান বলেন, গণশুনানীতে সোনারগাঁওয়ের সাধারণ মানুষ যে ভাবে স্বতঃর্স্ফূত অংশ গ্রহন করেছেন তাতে তিনি সন্তুষ্ট প্রকাশ করেন। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর গণশুনানীতে এসে সন্তোষ প্রকাশ বলেন, সারা দেশে এটা ৩৪তম গণশুনানী অনুষ্ঠিত হলো আজ, যা দেশ ও জাতীর জন্য কল্যানকর। যে ভাবে সোনারগাঁওয়ের জনগন সরকারী দপ্তরগুলোর বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতি তুলে ধরেছেন তাতে এখানকার দূর্নীতি প্রতিরোধে বিশেষ অবদান রাখবে। তারা সরাসরি দূর্নীতির চিত্র তুলে ধরতে না পারলে আমরা আমাদের কাজের সফলতা পেতাম না। আজকে যারা এখানে এসে আমাদের কাজে সহায়তা করতে এখানে এসেছেন তাদের সবাইকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।
এ সময় সাধারন জনগন গণশুনানীতে অংশ গ্রহন করে উপজেলার ভুমি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, পল্লী বিদ্যুৎ সমিতি-১.২, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিস, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসসহ সরকারী ৫টি দপ্তরের বিরুদ্ধে কর্মকর্তাদের অনিয়ম দূর্নীতি তুলে ধরেছেন।
সোনারগাঁও উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. হাছান আলী সরকারের সভাপতিত্বে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের পরিচালক মনিরুজামান, দুর্নীতি দমন কমিশনের ঢাকা বিভাগের পরিচালক নাসিম আনোয়ার,
উপ-পরিচালক মোরশেদ আলম, আব্দুল্লাহ আল জাহিদ, ঢাকা-২ এর উপ-পরিচালক মোরশেদ আলম, ইউ.এস.ডি.পি প্রতিনিধি মাহমুদুর রহমান, সোনারগাঁও উপজেলা ইউএনও আবু নাছের ভূঁঞা, উপজেলার দূর্নীতি দমন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. ইউনুছ মিয়া প্রমূখ।