সোনারগাঁওয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

0
456

সোনারগাঁওয়ে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত

হাজী শফিকুল ইসলাম সোনারগাঁও

যথাযোগ্য মর্যাদায় মধ্যে দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। রাত ১২ টা ১ মিনিটে সোনারগাঁও উপজেলা চত্বরে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসটির শুরু হয়। পরে উপজেলার চিলার বাগে শহীদ মজনু পার্কে অবস্থিত বিজয় স্তম্ভে মুক্তিযুদ্ধের বীর শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছে স্থানীয় সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান, স্কুল কলেজ ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুর্ষ্পস্তবক অর্পণ করা হয়। শুক্রবার সকাল ৯টার দিকে পানামনগরে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপের নেতৃত্বে ফাউন্ডেশনের চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে ফাউন্ডেশনের আনুষ্ঠানিকতা শুরু হয়।
পরে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন সোনারগাঁও জাদুঘরে নির্মিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ভাস্কর্যের পাদশেষে ফুলেল তোড়া দিয়ে শুভেচ্ছা জানান নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের ভূঁঞা, উপজেলা কমিশনার (ভুমি) রুবায়েত হায়াত শিপলু, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামছুল ইসলাম ভূঁইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদ বাদশা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সোহেল রানা, ডেপুটি কমান্ডার ওসমান গনি, উপজেলার সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
এ ছাড়া দুপুরে সোনারগাঁও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা দেয়া হয়। পরে লালন পাঠশালার শিশু কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।