সোনারগাঁওয়ে রহস্যজনক ভাবে মাদক ব্যবসায়ীর মৃত্যু

0
1217

 

আরাফাত হোসেন সিফাতঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাতভাইয়াপাড়া এলাকায় আবু মিয়া (৭০) নামে এক মাদক ব্যবসায়ীর রহস্যজনক মৃত্যু হওয়ার অভিযোগ ওঠেছে। গত শুক্রবার রাত ৯ টার দিকে মোগরাপাড়া চৌরাস্তা থেকে আনন্দবাজার রাস্তার সাতভাইয়াপাড়া এলাকায় বৈদ্যেরবাজার ইউনিয়নের পুরাতন ভবনের সামনে এ ঘটনা ঘটে। মৃত্যু আবু মিয়া সাতভাইয়াপাড়া গ্রামের মৃত হাদি বেপারীর ছেলে। তারা বিরুদ্ধে সোনারগাঁও থানায় মাদক দ্রব্য আইনে ৫ টি মামলা রয়েছে।
সোনারগাঁও থানার এসআই আব্দুল আলীম জানান, গত রোববার সন্ধ্যা সোয়া ৭টার দিকে মারাত্মক আহত অবস্থায় আবু মিয়াকে কে বা কাহারা অজ্ঞাত লোকজন সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় আবু মিয়ার শরীরে বাঁধা অবস্থায় ১ কেজি গাঁজা পাওয়া। আবু মিয়া আশংকাজনক অবস্থা থাকায় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক হালিমা সিদ্দিকা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে, ঢাকা নেয়ার সময় পথে মধ্যে সে মারা যায়। গতকাল সকালে আবু মিয়ার রহস্যজনক মৃত্যু সংবাদ পেয়ে ময়নাতদন্তের জন্য সোনারগাঁও থানার এসআই আব্দুল আলীম তার বাড়িতে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ সময় মৃত্যু আবু মিয়ার আত্মীয়স্বজন থানায় এসে কান্নাকাটি করে পুলিশকে বলে যে, অজ্ঞাত সিএনজির সঙ্গে ধাক্কা লেগে আহত হয়ে আবু মিয়া মারা গেছে। আবু মিয়ার পরিবার দরিদ্র বলে থানায় কোন মামলা করবেন না বলে পুলিশের কাছে লিখিত আবেদন করেন। পরে মানবিক কারনে  পুলিশ আবু মিয়ার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করেন।
এ ব্যাপারে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক হালিমা সিদ্দিকার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে মূর্মূর্ষ অবস্থায় আবু মিয়াকে অজ্ঞাত লোকজন হাসপাতালে নিয়ে আসলে, তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এ সময় আবু মিয়ার সঙ্গে একটি গাঁজার পুটলি পাওয়া যায়। পরে সোনারগাঁও থানায় সংবাদ দিলে এএসআই আবুল কালাম আজাদ এসে ১ কেজি ওজনের গাঁজার পুটলিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।