ঢাকা প্রেসক্লাবের সামনে পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়নের দাবিতে মানববন্ধন

0
693

Untitled-02

আজকের সোনারগাঁওঃ পুরুষ নির্যাতন বন্ধে দেশে কোন আইন না থাকায় পুরুষরা নারীদের দ্বারা বিভিন্ন ভাবে নির্যাতিত হচ্ছে। ভুক্তভোগীদের এমন উপলব্ধি থেকে তারা সংগঠিত হয়ে পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়নের দাবিতে দেশের সকল জেলায় মানববন্ধন ও জেলা প্রশাসককে স্মারক লিপি দিচ্ছে। তারই অশং হিসাবে “পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ” (পুনিপ্রআবিডি) নামের এই সংগঠন গতকাল বুধবার সকালে ঢাকা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির আহ্বায়ক শেখ খায়রুল আলম, যুগ্ন আহ্বায়ক মো: শাহ জালালসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। “পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ”এর আহ্বায়ক শেখ খায়রুল আলম বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইন ও যৌতুক নিরোধ আইনের অপব্যবহার করে দেশের বিভিন্ন স্থানে পুরুষদের বিভিন্নভাবে নির্যাতন করছে। এসকল আইনের দ্বারা নির্যাতন ও হয়রানি থেকে বাদ যাচ্ছে না পরিবারের বৃদ্ধা মা বাবা ও ছোট ভাই বোনরা। তার প্রমান ১২ এপ্রিল ২০১৬ইং যুগান্তর পত্রিকায় প্রকাশিত “নারী নির্যাতন মামলা অধিকাংশই ভূয়া ও হয়রানীমূলক”। ২৯ ডিসেম্বর ২০১৬ ইং প্রথম আলো পত্রিকায় প্রকাশিত “ নারী নির্যাতন মামলা অধিকাংশই মিথ্যা”। তাই আমাদের দাবি এসকল আইনের সংশোধন ও পুরুষ নির্যাতন দমন আইন প্রনয়ন করতে হবে।

যুগ্ম আহ্বায়ক শাহ জালাল বলেন, বর্তমানে নারীদের চেয়ে বেশি নির্যাতিত হচ্ছে পুরুষ সমাজ। এক সময় পুরুষ শাসিত সমাজ ক্রমান্বয়ে রূপ নিচ্ছে নারী শাসিত সমাজে। যা আমরা প্রতিদিন বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও প্রকাশ হতে দেখছি। এমতাবস্থায় দেশে পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়নসহ ২১ দফা দাবী আদায়ের জন্য আন্দোলন করছি আজ এটাই সময়ের দাবি বলে তিনি মন্তব্য করেন।