ইউপি চেয়ারম্যানের দাপট !

0
1352

Untitled-02 - Copy

আড়াইহাজার প্রতিনিধি:নারায়ণগঞ্জের আড়াইহাজারে পৌরসভার অনুমোদনহীন (ছাড়পত্র) ছাড়া একটি ৬তলা ভবনের নির্মাণ করা হচ্ছে। এটির মালিক ব্রাহ্মন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাক মিয়া। অভিযোগ উঠেছে পৌরসভার “লেয়ট” অনুমোদন না নিয়ে তিনি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে আড়াইহাজার পৌরসভার অধীনর্স্থ বহুতল এ ভবনের নির্মাণ কাজ করছেন। তবে পৌরসভা থেকে পরপর চারবার চিঠি দিয়ে তাকে অবহিত করেও লাভ হয়নি। রীতিমতো বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রায় ১০ হাজার বর্গস্কয়ার ফুট জায়গা জুড়ে নির্মাণ কাজ পুরোধমে করে যাচ্ছেন। বিল্ডিংকোর্টের আইনের তোয়াক্কা না করে বিল্ডিং নির্মাণকারী চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হয়েছেন পৌরকতৃপক্ষ। তবে মেয়রের দাবী বিষয়টি সংশ্লিষ্ট ব্যাক্তিদের অবহিত করা হয়েছে। শিগগিরই এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুক্রবার গিয়ে দেখা গেছে, আড়াইহাজার পৌরসভা বাজারে দুইবাই প্লাজা ও পিটিং মার্কেট নামে দুইটি শপিংমলের পাশে বহুতল ভবনের নির্মাণ কাজ পুরোধমে করা হচ্ছে। কর্মরত এক নির্মাণ শ্রমিক পরিচয় গোপন রাখার শর্তে জানান, প্রায় ১০ হাজার বর্গস্কয়ার ফুট জায়গায় ভবনটি নির্মাণ করা হচ্ছে। জানা গেছে, ভবনের নীচে মার্কেট ও ওপর অফিস ভাড়া দেয়া হবে। এরই মধ্যে কলামের কাজ সম্পূর্ণ করা হয়েছে। কিছু দিনের মধ্যে ছাদ ঢালায় দেয়া হবে।

আড়াইহাজার পৌরসভার মেয়র হাবিবুর রহমান বলেন, ভবনের নির্মাণ করার আগে পৌরসভা থেকে “লেয়ট” অনুমোদন নেয়া হয়নি। এ ব্যাপারে পরপর চারবার ভবন মালিক স্থানীয় ইউপি চেয়ারম্যান লাক মিয়াকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে। তিনি (লাক) মিয়া কোনো কথাই শোনছেন না। মেয়র আরও বলেন, এমপি থেকে শুরু করে থানার ওসি ও নির্বাহী অফিসারকেও বিষয়টি অবহিত করা হয়েছে।

আড়াইহাজার পৌরসভার উপ-সহকারি প্রকৌশলী মুহাম্মদ আলী আকবর আবির বলেন, পৌরসভা থেকে কোনো প্রকার অনুমোদন না নিয়েই বহুতল ভবনের নির্মাণ কাজ করা হচ্ছে। এতে রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছে। এ ব্যাপারে ভবনের মালিক লাক মিয়াকে পরপর চার দফায় চিঠি দিয়ে অবগত করা হয়েছে। কিন্তুঅনুমোদন নেয়ার জন্য তিনি কোনো উদ্যোগ নিচ্ছেন না।

এদিকে, অভিযোগের সত্যতা স্বীকার করে লাক মিয়া চেয়ারম্যান বলেন, আড়াইহাজার পৌরসভা বাজারে ৬ তলা ভবনের নির্মাণ কাজ চলছে। এরই মধ্যে পৌরসভায় কাগজপত্র জমা দেয়া হয়েছে। অনুমোদনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।