সোনারগাঁওয়ে যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে লোকসমাগম ছিল চোখে পড়ার মত

0
762

Untitled-02 - Copy

তাহমিনা আক্তারঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে গতকাল শুক্রবার বিকেলে মোগরাপাড়া এইচজিজিএস স্মৃতি বিদ্যায়তন মাঠে । এ সম্মেলন উপলক্ষে বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা বাদ্যবাজনা বাজিয়ে অনুষ্ঠান স্থলে উপস্থিত হয় । আওয়ামী যুবলীগের ইউনিয়ন সভাপতি ও সাধারন সম্পাদক পদে স্থান পাওয়ার খবর নিশ্চিত হয়ে প্রতিটি ইউনিয়নের সভাপতি ও সাধারন সম্পাদক যার যার এলাকা থেকে বিপুল লোকসমাগম করার লক্ষে আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছিল । যার ফলে শুক্রবারে মোগরাপাড়া চৌরাস্তা থেকে অনুষ্ঠানস্থল পর্যন্ত ছিল লোকে রোকারণ্য । কোন যান বাহন চলাচল করতে না পাড়ায় ঐ পথে যাতায়াতকারীরা দূর্ভোগে পড়েছিল । খরচের দিক বিবেচনায় না রেখে কে বেশী লোক সমাগম দেখাতে পাড়ে সেদিকেই দৃষ্টি ছিল সদ্য পদপদবী পাওয়া নেতাদের । পিরোজপুর ইউনিয়ন যুবলীগের বির্তকীত সভাপতির তেমন লোকসমাগম দেখা নাগেলেও সাধারণ সম্পাদক পদ পাওয়া প্রকৌশলী আহম্মদ অালী তানভীরকে তার নেতৃত্বে শত শত লোকের সবচেয়ে বড় মিছিল নিয়ে সম্মেলনে যোগদান করতে দেখা গেছে । সবচাইতে কম লোক নিয়ে উপস্থিত হতে দেখা গেছে মোগরাপাড়া ইউনিয়নের নেতাদের । অনেককে বলতে শোনা গেছে মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগে কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশী । তবে সব আলোচনা সমালোচনার মাঝেও অনুষ্ঠানে লোকসমাগম ছিল চোখে পড়ার মত । কোন রকম ঝামেলা ছারাই শেষ হয়েছে এই সম্মেলন । তৃপ্তির ডেকুর তোলতে দেখা গেছে কায়সার হাসনাত পন্থীদের। তবে ভারে ভারে ভারাক্রান্ত ও আহ্বায়কদের আহবানে সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ নেতাকর্মীদের মাঝে যে স্থবীরতা দেখা দিয়েছিল যুবলীগের কমিটি গঠনের মধ্যদিয়ে নতুন প্রানের সঞ্চার হয়েছে বলে অনেক নেতা কর্মীদের মাঝে উৎফুল্য ভাব দেখা গেছে ।

উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর সভাপতিত্বে উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই। এসময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন মোঃ জাহিদ, নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদের, সাবেক সাংসদ আবদুল্লাহ আল-কায়সার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সোহেল রানা, ডেপুটি কমান্ডার ওসমান গনি, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-মহিলা বিষয়ক সম্পাদক নাছরিন সুলতানা ঝরা, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক কাজী সারোয়ার হোসেন ও কেন্দ্রীয় নেতা রোবায়েত হোসেন শান্ত প্রমূখ।

সম্মেলনের প্রথম পর্ব শেষে দশটি ইউনিয়ন ও একটি পৌরসভার কাউন্সিলরদের গোপন ভোটের মাধ্যমে রফিকুল ইসলাম নান্নু সভাপতি ও আলী হায়দারকে সাধারণ সম্পাদক এবং কামাল হোসেনকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবলীগের কমিটি ঘোষনা করা হয়েছে।