দেশের বহু মানুষ নারী কর্তৃক হয়রানী মামলার শিকার -বেরিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন

0
939

Untitled-02 - Copy
মোঃ শাহ জালাল মিয়াঃ পুরুষ নির্যাতন প্রতিরোধ আন্দোলন বাংলাদেশ (পুনিপ্রআবিডি) নামে একটি সংগঠন এর পক্ষ থেকে ফুলেল শুভেচছা জানান সুপ্রিমকোর্ট বারের নবনির্বাচিত সভাপতি জয়নাল আবেদিন ও সম্পাদক বেরিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনকে। সংগঠনটির আহব্বায়ক শেখ খাইরুল আলমের নেতৃত্বে  সমবার যুগ্ম আহব্বায়ক হাজী মোঃ শাহ জালাল, মোঃ আনোয়ার হোসেন, মোঃ আব্দুল আজিজ ও মোঃ বাবুলরা বারের সভাপতি ও সম্পাদকের সাথে বিভিন্ন হয়রানি মূলক মামলা নিয়ে আলোচনা করেন। এসময় বারের সম্পাদক বেরিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বলেন শুধু আপনারা নন, আজ সারা দেশের বহু মানুষই নারী কর্তৃক হয়রানী মামলার শিকার।

এর আগে (পুনিপ্রআবিডি) সংগঠনটির নেতারা পুরুষ নির্যাতন দমন আইন প্রণয়নসহ ২১ দফা দাবিতে প্রধান মন্ত্রী বরাবর ও নারায়ণগঞ্জ জেলা প্রশসক বরাবর স্মারক প্রধান করেছেন, ঢাকা ও নারায়ণগঞ্জ জজ কোর্টের সামনে মানববন্ধন করেছেন ও ঢাকা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন বলে জানান। তারা এযাবত যত কর্মসুচি দিয়েছেন তার সবকটি বিভিন্ন মিডিয়াতে প্রচার হওয়া তথ্য চিত্র তুলে ধরেন বারের সভাপতি ও সম্পাদকের সামনে। আগামীতে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনসহ সারা দেশে জেলা প্রশাসকদের বরাবর স্মারক প্রধান করা হবে বলেও জানান সংগঠনটির আহব্বায়ক শেখ খাইরুল আলম।
যুগ্ম আহব্বায়ক হাজী মোঃ শাহ জালাল জানান, আমারা খুভ শিঘ্রই দেশের প্রত্যেকটি জেলায় সংগঠনটির আহব্বায়ক কমিটি ঘোষনা করবো এবং সংগঠনটির নিবন্ধন নেয়ার বিষয়টি প্রক্রিয়াদিন আছে। আমাদের আন্দোলন নারী পুরুষ সমআইনি অধিকারের আন্দোলন, নারী ও শিশু নির্যাতন আইনের অপব্যবহার বন্ধের আন্দোলন। বিনা তদন্তে নির্বিচারে মামলা ও গ্রেফতার বন্ধের দাবিতে আমাদের আন্দোলন। সারা দেশের ভুক্তভোগি সকল ভাইদের প্রতি আহব্বান আমাদের আন্দোলনে যোগদিন ন্যায্য দাবির পক্ষে এক হোন।