জেলার শ্রেষ্ঠ বেসরকারী সংগঠক হিসেবে নির্বাচিত হলেন দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার সাংবাদিক হাবিব

0
3334

Untitled-02 - Copy

বেসরকারী উন্নয়ণ সংস্থা এইড বাংলাদেশের নির্বাহী পরিচালক সাংবাদিক হাবিবুর রহমান জেলা পর্যায়ে শ্রেষ্ঠ বেসরকারী সংগঠক হিসেবে নির্বাচিত হন। এছাড়াও স্বাস্থ্য বিভাগে কাজের স্বীকৃতি স্বরুপ বন্ধু স্যোসাল ওয়েলফেয়ার ও নগর স্বাস্থ্য নিয়ে কাজ করা, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি এবং পরিবেশ রক্ষায় বিশেষ অবদান রাখার জন্য ওই দুই সংস্থাকে শ্রেষ্ঠ বেসরকারী সংগঠক হিসেবে নির্বাচিত করা হয়। শনিবার সকালে স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে ‘ আসুন, বিষন্নতা নিয়ে কথা বলি প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া সাংবাদিক হাবিুবর রহমানের বিশেষ অবদানের জন্য তাকে সম্মাননা পদক প্রদান করেন। জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মঈনুল হক ও, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের তত্বাবধায়ক ডা. নিতিশ কান্তি দেবনাথ, এইড বাংলাদেশ সংস্থার চেয়ারম্যান আনিসুজ্জামান পবন ও পরিচালক মো. নাজিমুল ইসলাম সোহাগসহ জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ সহ আরো অনেকে।
সাংবাদিক হাবিবুর রহমান দ্যা নিউইয়র্ক টাইমস, দৈনিক আমাদের অর্থনীতির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি এবং নারায়ণঞ্জের সর্বাধিক প্রচারিত দৈনিক যুগের চিন্তা পত্রিকার আইটি বিভাগের প্রধান ও দৈনিক খবরের পাতা পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য যে এইড বাংলাদেশ একটি বেসরকারী পরিবেশ উন্নয়ণ মুলক সংস্থা যা ২০০০ সাল থেকে যাত্রা শুরু করে। ইতিমধ্যেই বিভিন্ন দাতা সংস্থার অর্থায়নে কমিউনিটি বেইজড আর্সেনিক মিটিগেশন প্রকল্প, এইচ আই ভি এইডস এওয়ার্নেস প্রকল্প ও জলবায়ু পরিবর্তন রোধ সহ পরিবেশ রক্ষায় বিভিন্ন প্রকল্প সফল ভাবে সম্পন্ন করেছে।
বর্তমানে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে চাঁদপুর জেলার মতলব ও কচুয়া পৌরসভা, কুমিল্লা জেলার দাউদকান্দি পৌরসভা , নরসিংদি জেলার মধাবদী পৌরসভায় ডগচ এবং ঈউচ প্রকল্প সফলভাবে সম্পন্ন করে যাচ্ছে। পাশাপাশি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।
আলোচনা সভার পুর্বে জেলার স্বাস্থ্য সেবায় নিয়োজিত ব্যক্তি বর্গদের নিয়ে একটি র‌্যালী বের করা হয়।