ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ ব্রীজ ধসে পড়ছে ॥ অপরিকল্পিত সংস্কারে বাস উল্টে আহত ১০

0
2708

Untitled-02 - Copy

আজকের সোনারগাঁওঃ  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে নির্মাণের ২০ বছরের মধ্যে ধসে পড়ে যাচ্ছে ব্রহ্মপূত্র নদের উপর লাঙ্গলবন্দ ব্রীজ। ধসে পড়ে যাওয়া স্থানে অপরিকল্পিত ভাবে সংস্কারে ব্রীজটি মৃত্যু ফাঁদে পরিনিত হয়েছে। সড়ক ও জনপথ কর্মীরা সংস্কার কাজ শেষ করে যেতে না যেতেই গত শুক্রবার রাতে একটি যাত্রীবাহী বাস উল্টে কমপক্ষে ১০ জন যাত্রী আহত হয়েছেন। ব্রীজের উপর বাসটি উল্টো যাওয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়। দুই ঘন্টা যানবাহন আটকা পড়ে চরম ভোগান্তি শিকার হয় দুরপাল্লার যাত্রীরা।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি শেখ শরীফুল আলম জানান, চট্টগ্রাম হতে ঢাকাগামী ইউনিক পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকামেট্রো-ব- ১৪-৮৯০৬) মহাসড়কের লাঙ্গলবন্দ ব্রীজে পৌছালে ব্রীজের সংস্কার স্থানে দ্রুতগতিতে ধাক্কা লেগে বাসটি উল্টে যায়। সংস্কার আগে এ ব্রীজে এ ধরনের সমস্যায় পড়তে হয়নি। পরিকল্পনা মোতাবেক সংস্কার করা হলে দূর্ঘটনার আশঙ্কা থাকবে না। অপরিকল্পিত সংস্কারে ব্রীজের উপর দূর্ঘটনার মূল কারন বলে ধারনা করা হচ্ছে।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ উপ বিভাগীয় প্রকৌশলী মো. ইমরান জানান, নির্মাণ কাজে ত্রুটি। অভারলোডিংসহ কয়েকটি কারনে ব্রীজটি ধসে পড়তে পারে। ধসে পড়া স্থানে ইতি মধ্যে ৪ বার সংস্কার কাজ করা হয়েছে। কিন্ত কোনো ভাবেই তা থাকছেনা। ব্রীজ সংস্কার নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনা চলছে । সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।