মদনপুরে দূর্ঘটনা ঠেকাতে বাম্পার অপসারণ অভিযান

0
2553

Untitled-02 - Copy

জসিম মাহমুদ ভুঁইয়াঃ নারায়ণগঞ্জ বি আর টি এ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত ২ এর ম্যাজিস্ট্রেট মোঃ মাজারুল ইসলাম এর নেতৃত্বে ও বন্দর মদনপুরে মঙ্গলবার দিন ব্যাপী মোবাইল কোর্ট অভিযান চালায়।
দিন শেষে অভিযান চালিয়ে  চল্লিশটির ও বেশি গাড়ির অতিরিক্ত বাম্পার অপসারণ করা হয়। এবং আইন লংঘন করে অতিরিক্ত বাম্পার লাগানোর দায়ে গাড়ি প্রতি নগদ পাঁচ হাজার টাকা অর্থ জরিমানা আধায় করা হয়।
বাম্পার অপসারণ এর মূল উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে তিনি জানান,যে সব গাড়ি সাধারণত পাঁচ টন বা দশ টন বহনযোগ্য সে গাড়িকে অতিরিক্ত টানা বা বাম্পার ব্যাবহার করে শক্ত পোক্ত করে অতিরিক্ত বহনযোগ্য করে গড়ে তোলা হয়।ফলে দিগুণ অর্থাৎ দশ টন, বিশ টন বহন করা হয়। গাড়ি ওভারলোড হওয়ার কারণে নিয়ন্ত্রণহীন হয়ে পরে পাশা পাশি ওভারলোড হওয়ার কারণে রাস্তার উপর যে চাপ পরে সে চাপে রাস্তা ফেটে যায় ফলে রাস্তা অতি দ্রুত ভেঙ্গে যায়। তাই অতিরিক্ত বহন ও দূর্ঘটনা ঠেকাতে বাম্পার অপসারণ করার বিকল্প নেই।
এ অভিযান পরিচালনায় নারায়ণগঞ্জ বি আর টি এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত ২ এর ম্যাজিস্ট্রেট মোঃ মাজারুল ইসলাম নেতৃত্বে ইনেসপেক্টর এম এস জলিল ও পেশকার মোঃ রাজিবসহ বন্দর থানা পুলিশ ও কাঁচপুর হাইওয়ে থানার যৌথ ভাবে প্রায় বিশ জন পুলিশ সদস্য অভিযান কাজে নিয়োজিত পুলিশ ছিলেন।
অভিযানের সময়সীমা জানতে চাইলে অভিযান ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানানো হয়।