সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ারের নেতৃত্বে ১১জন প্রশিক্ষনার্থীকে পিটিয়ে আহত

0
5323

Untitled-02 - Copy

আজকের সোনারগাওঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অটোরিকশার বাসের ধাক্কা লাগার জেরে বাংলাদেশ লোক ও প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালকসহ ১১জন প্রশিক্ষনার্থীকে পিটিয়ে আহত করেছে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। আহতরা হলেন, বাংলাদেশ লোক ও প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোস্তাক আহম্মেদ, নির্বাচন কর্মকর্তা মোস্তফা কামাল, সাখাওয়াত হোসেন,লাকী আক্তার, আনোয়ার হোসেন, রোকসানা আফরোজা, শহীদ হোসেন, প্রলয় কুমার বিশ্বাস, বাস চালক মোসলেউদ্দিন, সুপারভাইজার জুয়েল ও হেলপার শরীফ হোসেন। সোমবার সন্ধ্যায় জামপুর ইউনিয়নের হাতুরাপাড়া এলাকার চাঁন সূর্য্য ফিলিং স্টেশনের সামনে এ ঘটনা ঘটে। আহতদের নয়াপুর জেনারেল হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বাস চালকের অবস্থা আশংকাজনক বলে জানা যায়। খবর পেয়ে সোনারগাঁ থানার ওসি শাহ মো. মঞ্জুর কাদের পিপিএম ও সহকারী কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলু ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা সাভারের বাংলাদেশ লোক ও প্রশিক্ষন কেন্দ্র থেকে একটি বুনিয়াদী প্রশিক্ষনের জন্য ইকোনো পরিবহনের একটি বাস (ঢাকা-মেট্রা-গ-১৪-৬৭৪৩) যোগে  সোমবার সন্ধ্যায় খাগড়াছড়ি যাচ্ছিল। পথে সন্ধ্যায় জামপুর ইউনিয়নের হাতুরাপাড়া এলাকায় চাঁন সূর্য্য ফিলিং স্টেশনের সামনে বাসটি সাইড নিতে গিয়ে একটি অটোরিকশার সঙ্গে ধাক্কা লাগে। এ সময় প্রশিক্ষণার্থী বহনকারী বাসের চালকের সঙ্গে অটোরিকশা চালকের বাগ বিতন্ডা হয়। এক পর্যায়ে অটোচালক উত্তেজিত হয়ে বাস চালক মোসলেউদ্দিনকে পিটিয়ে আহত করে। এসময় বাসে থাকা এক প্রশিক্ষণার্থী ওই অটো চালককে আটক করে বাসে তুলে। এ খবর এলাকায় ছড়িয়ে পরলে সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন ও জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুন নূরের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী বাসে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় বাংলাদেশ লোক ও প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোস্তাক আহম্মেদ, নির্বাচন কর্মকর্তা মোস্তফা কামাল, সাখাওয়াত হোসেন,লাকী আক্তার, আনোয়ার হোসেন, রোকসানা আফরোজা, শহীদ হোসেন, প্রলয় কুমার বিশ্বাস, বাস চালক মোসলেউদ্দিন, সুপারভাইজার জুয়েল, হেলপার শরীফ হোসেনকে পিটিয়ে আহত করে। আহতদের নয়াপুর জেনারেল হাসপাতাল ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বাস চালক মোসলেউদ্দিনের অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। খবর পেয়ে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মো. মঞ্জুর কাদের ও সহকারী কমিশনার (ভূমি) রুবায়েত হায়াত শিপলু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বাংলাদেশ লোক ও প্রশিক্ষণ কেন্দ্রের উপ-পরিচালক মোস্তাক আহম্মেদ জানান, অটোরিকশার সঙ্গে ধাক্কা লাগার ঘটনায় স্থানীয়রা আমাদের গাড়ি ভাংচুর করে। হামলায় সরকারী কর্মকর্তারা আহত হয়েছেন। আহতদের মধ্যে বাস চালকের অবস্থা আশঙ্কাজনক।
এ বিষয়ে সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন বলেন, এ ঘটনার সঙ্গে আমি জড়িত না। তবে আমি পরে জানতে পেরে ওসির সঙ্গে ঘটনাস্থলে গিয়েছি। এ ঘটনায় সাদিপুরের কোন লোকজন ছিল না।
জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুন নূর বলেন, আমি এলাকায় ছিলাম না। তাছাড়া কি নিয়ে এলাকায় সমস্যা হয়েছে এটিও এখনো জানি না।
সোনারগাঁও থানার অফিসার ইনচাজ মো. মঞ্জুর কাদের বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।