সোনারগাঁও থানা পুলিশের ৪ এসআই প্রত্যাহার

0
4875

নারায়ণগঞ্জের সোনারগাঁও থানা পুলিশের ৪ উপ-পরিদর্শককে (এসআই) প্রত্যাহার করা হয়েছে। গ্রেফতার বাণিজ্য, ব্ল্যাকমেইলিংসহ বিভিন্ন অনিয়মের কারনে  মঙ্গলবার দুপুরে তাদেরকে সোনারগাঁও থানা থেকে প্রত্যাহার করে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। প্রত্যাহারকৃত উপ-পরিদর্শকরা হলেন- এসআই দিদারুল আলম, নাজমুল আলম, মারুফুর রহমান ওরফে কাটার মারুফ ও জহিরুল ইসলাম।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোনারগাঁ থানায় যোগদানের পর থেকে এই ৪ পুলিশ কর্মকর্তা একে অন্যের যোগসাজসে ওসি ও পুলিশের উধ্বর্তন কর্মকর্তাদের চোখকে ফাঁকি দিয়ে আসামী গ্রেফতার বাণিজ্য, ব্ল্যাকমেইলিংসহ বিভিন্ন অপকর্ম করে আসছিলেন। এদের বিরুদ্ধে বিভিন্ন সময়ে রাজনৈতিক নেতা থেকে শুরু করে সাধারণ মানুষ পুলিশের উধর্বতন কর্মকর্তাদের কাছে অভিযোগ দায়ের করেন। সবচেয়ে বেশী অভিযোগ উঠে সোনারগাঁও থানার এসআই মারুফুর রহমানের বিরুদ্ধে। তার বিরুদ্ধে অভিযোগ গত ৩ এপ্রিল জামপুর ইউনিয়নের কলতাপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে ব্যবসায়ী ও বিএনপি নেতা শাহ্ পরানকে গ্রেফতারের পর দুই লাখ টাকার বিনিময়ে ছেড়ে দেয়া। এছাড়াও ১৭ এপ্রিল রোববার রাতে জামপুর ইউনিয়নের বুরুমদী গ্রামের আমিনুল ইসলাম নামে এক কাপড় ব্যবসায়ীকে মাদক ব্যবসায়ী আখ্যা দিয়ে আটক করা। পরবর্তীতে তার বড় ভাই ব্যবসায়ী আজিজুল ইসলামের সাথে ৩০ হাজার টাকা রফাদফায় ওই ব্যবসায়ীকে ছেড়ে দেওয়া হয়। ১৮ এপ্রিল সোমবার কলতাপাড়া গ্রামের রুবেল নামে এক মাদক ব্যবসায়ীর মায়ের মাথায় অস্ত্র ঠেকিয়ে এক লাখ টাকায় জোড়পূর্বক আলমারি থেকে নিয়ে যাওয়া। এ ঘটনায় ওই মাদক ব্যবসায়ীর মা রুনা বেগম পরদিন পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেছেন। এছাড়াও রাতের বেলায় আসামী গ্রেফতারের পর মোটা অংকের টাকার বিনিময়ে আসামী ছেড়ে দেয়ার অভিযোগ রয়েছে। এছাড়াও বাকী ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মহাসড়কে বিভিন্ন পরিবহন থেকে টাকা নেয়া ও মাদক ব্যবসায়ীদের সাথে সখ্যতা গড়ে তোলাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলা হয়।
এ সকল অভিযোগের কারনে গতকাল মঙ্গলবার দুপুরে ওই চারজন পুলিশ কর্মকর্তাকে সোনারগাঁ থানা থেকে প্রত্যাহার করে নারায়ণগঞ্জের মাসদাইরে পুলিশ লাইনে সংযুক্ত করে নেওয়া হয়।
নারায়ণগঞ্জ জেলা পুলিশের রিজার্ভ অফিসার (আর ও) মনির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রাথমিকভাবে সোনারগাঁও থানার চার এসআইকে দুপুরে প্রত্যাহার করে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মো. মঞ্জুর কাদের পিপিএম বলেন, প্রশাসনিক কারনে ৪ এসআইকে প্রত্যাহার করা হয়েছে।