ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট সোনারগাঁওয়ে মেঘনা টোল প্লাজায় ওজন মাপার যন্ত্র স্থাপন ও যানবাহনের টোল আদায়ে ধীরগতির কারনে মহাসড়কে যানজটের অন্যতম কারণ

0
990

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে গত বৃহস্পতিবার রাতে থেকে  শুক্রবার দিনব্যাপী ৩০ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে মেঘনা সেতুর দুপাশে প্রায় ২০ কিলোমিটার ও মদনপুর কাঁচপুর সেতু থেকে সাইনবোর্ড পর্যস্ত প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তীতে পড়ে কয়েক হাজার যাত্রী। গতকাল সারাদিনই থেমে থেমে যানজট ছিল মহাসড়কে।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি শেখ শরিফুর আলম জানান, গত বৃহস্পতিবার গভীর রাত থেকে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। মেঘনা টোল প্লাজায় ওজন মাপার যন্ত্র স্থাপন ও যানবাহনের টোল আদায়ে ধীরগতির কারনে মহাসড়কে যানজটের অন্যতম কারণ। এছাড়া কাঁচপুর সেতু থেকে মদনপুর ও সাইনবোর্ড পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসেন হাইওয়ে পুলিশ রাত থেকে মহাসড়কে কয়েকটি ভাগে ভাগ হয়ে কাজ করছে।
সরেজমিনে মহাসড়ক ঘুরে দেখা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা সেতু থেকে নাঙ্গলবন্দ ব্রিজ পর্যন্ত ও মদনপুর এলাকা থেকে কাঁচপুর সেতু হয়ে সাইনবোর্ড পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এছাড়া কাঁচপুর সিলেট মহাসড়কেও দীর্ঘ যানজট লক্ষ্য করা গেছে। যানজটে থেমে থেমে যান চলাচলের ফলে অনেক যানবাহন রাস্তার মধ্যে বিকল হয়ে যাওয়ায় মহাসড়কের যানজটের সৃষ্টি হয়েছে। ফলে অনেক যাত্রী পায়ে হেটে গন্তব্যে যেতে দেখা গেছে।