রাজনীতিতে পালিয়ে যাওয়ার রেকর্ড একমাত্র বিএনপিরই আছে —সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

0
2482

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি লেভেল প্লেয়িং ফিল্ড চায়, কিন্তু নিজেরাই উস্কানিমূলক ও ব্যক্তিগত বিদ্বেষপূর্ণ বক্তব্য প্রদান করে দেশের রাজনৈতিক অবস্থাকে বিষাক্ত করে তুলছে। সেতুমন্ত্রী বলেন, এদেশের রাজনীতিতে পালিয়ে যাওয়ার রেকর্ড একমাত্র বিএনপিরই আছে। অন্য কোন দলের পালিয়ে যাওয়ার রেকর্ড নেই। ওয়ান ইলেভেন নিয়ে বিএনপির নেতাদের বক্তব্যের জবাবে তিনি বলেন, ওই সময়ে তাদের ইতিহাস দেশের মানুষ জানে। তাদের এক নেতা রাজনীতি করব না বলে মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়ে গিয়ে আজ পর্যন্ত দেশে ফিরেন নি। এখন তারা ভিত্তিহীন কিছু বিষয়ে ব্যক্তিগত আক্রমন ডেকে এনেছে।
শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা টোল প্লাজায় টাচ্ এন্ড গো সিস্টেমে টোল আদায়ের নতুন পদ্ধতির উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মন্ত্রী এসব কথা বলেন।
বরিশালের ইউএনওর ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে সেতুমন্ত্রী বলেন, এ ব্যাপারে প্রশাসন ব্যবস্থা নেবে। তাকে কারন দর্শানোর জন্য ১৫ দিনের সময় দেয়া হয়েছে। এর মধ্যে তিনি উপযুক্ত জবাব দিতে ব্যর্থ হলে তাকে চ’ড়ান্তভাবে বহিস্কার করা হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন বিভাগের সচিব এম এ এস ছিদ্দিক, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, হাইওয়ে পুলিশের ডিআইজ আতিকুর রহমান, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহীনুর ইসলাম প্রমুখ।
সেতুমন্ত্রী জানান, দেশে এই প্রথমবারের মতো টোচ্ এন্ড গো পদ্ধতিতে টোল আদায়ের সিস্টেমটি চালু করা হয়েছে। এই পদ্ধতি ব্যবহারের ফলে মহাসড়কে যানজটসহ বাড়তি ঝামেলা ও সব ধরণের জটিলতার সমাধান হবে।