সোনারগাঁওয়ে পুলিশের হাতে গ্রেফতারকৃত শিবিরের ৪৩ নেতা কর্মীর ৩দিনের রিমান্ড মঞ্জুর

0
5663

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনের একটি মিনি চাইনিজ রেস্টুরেন্ট থেকে গ্রেফতার ৪৩ শিবিরের নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
পুলিশের আবেদনে  মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদুল মহসিনের আদালতে ওই রিমান্ড শুনানি হয়। কোর্ট পুলিশের পরিদর্শক সোহেল আলম বলেন, আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে রিমান্ড মঞ্জুর করেছেন। শুনানি শেষে আসামীদেও সোনারগাঁও থানা নেয়া হয়েছে।
সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মো. মোরশেদ আলম জানান, রাজধানীর বিভিন্ন এলাকার জামায়াত-শিবিরের নেতাকর্মীরা শিক্ষা সফরের নামে সোনারগাঁও জাদুঘরের ১নং গেটের সামনে ‘সোনারগাঁও মিনি চাইনিজ’ নামে ওই রেস্টুরেন্টটি ভাড়া করে। গত শনিবার সকাল ৯টার দিকে পুলিশের একটি টিম ওই রেস্টুরেন্টে গিয়ে উপস্থিতির কারণ জানতে চাইলে তারা বনভোজনের কথা জানায়। তখন পুলিশের সন্দেহ হলে রেস্টুরেন্ট ঘেরাও করার চেষ্টা করলে তাদের উপর চেয়ার ও ইটপাটকেল ছুড়ে মারা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে। পরে অতিরিক্ত পুলিশ ফোর্স ও এলাকাবাসী একত্রিত হয়ে ধাওয়া করে ৪৩ জনকে আটক করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক দুইটি মামলা দায়ের করেন।