যানজট ও মাদক মুক্ত করার লক্ষে সাদিপুরে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
2302

সোনারগাঁও প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও সাদিপুর ইউনিয়নে নয়াপুর বাজারে প্রতিনিয়ত লেগে থাকা  যানজট ও মাদক মুক্ত করার লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গতকাল রবিবার (২০ আগস্ট) দুপুরে সাদিপুর ইউনিয়ন পরিষদের কার্যালয়ে সাদিপুর ইউ পি চেয়ারম্যান আব্দুল রশিদ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (‘খ’ অঞ্চল) সাজিদুর রহমান । বিশেষ অতিথি ও সোনারগাঁ থানার ওসি মোরশেদ আলম , এস আই সাধন চন্দ্র বাসক। পুলিশ সুপার (‘খ’ অঞ্চল) সাজিদুর রহমান বক্তব্যে বলেন, সবার আগে আমাদের প্রত্যেকের নিজের জীবনকে মূল্যায়ন করতে হবে। মাদক আমাদের সমাজে যেভাবে ছরিয়ে ছিটিয়ে আছে তা অতি ভয়ংকর। এ থেকে মুক্তি পেতে হলে আমাদের ছেলে মেয়েদের অবিভাবক হিসেবে নিজেদের দায়িত্ব নিতে হবে। পরিবারে যদি একটি মাদক সেবী থাকে সেই পরিবারটা ধংস হয়ে যায়। তাই আপনার ছেলে মেয়েরা কখন কি করে তা খোজ খবর নিতে হবে। আমরা প্রত্যেকেই স্বশিক্ষিত ও সচেতন। তিনি জনগনের উদ্দেশ্যে বলেন, আসুন আমরা সভাই মিলে এ দেশকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মুক্ত করে তুলি।
সোনারগাঁ থানা ওসি মো. সোরর্শেদ আলম বলেন, সোনারগাঁয়ে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক নির্মূলে যখন যে ব্যবস্থা প্রয়োজন আমরা সেই ব্যবস্থাই গ্রহন করব। তিনি আরো বলেন সোনারগাঁয়ে যদি কেহ মাদক বিক্রি করে আপনার আমাদেরকে তথ্য দিবেন । আমি ২৪ ঘন্টার মাধ্যমে তাকে আটক করিব। আপনাদের তথ্য গোপন থাকিবে। সোনারগাঁকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক মুক্ত করতে জিড়ো টলারেন্স ঘোষনা করেন। নয়াপুর বাজারের জানজট মুক্ত করিতে ৮ জন আনসার ও একজন এ এস আই ডিউটি করিবেন। যাতে কোন অবস্থাতেই জানজট না হয়। সকলের সহযোগীতা করিবেন।
সাদিপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা বলেন মাদক যারা বিক্রয় করে তারা সংখ্যায় বেশি নয়। আমরা সংখ্যায় বেশি এবং অনেক শক্তিশালী তাই আমাদেরকে একত্রিত হয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ তৈরি করতে হবে। ইতি পূর্বে আমি প্রতিটি ওয়ার্ডে মাদক মুক্ত করব ইনশাল¬াহ। তিনি আরো বলেন বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়ন করার জন্য দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। বাংলাদেশ ডিজিটাল হওয়ায় আমরা ইউনিয়ণ অফিস থেকে তথ্য সেবা কেন্দ্র থেকে যেকোন তথ্য পেতে পারি। যেমন পার্সপোট, ভিসা, চাকুরীর খবর, পর্চা, নিবন্ধন, অনলাইনের মাধ্যমে পেতে পারি। আমাদের বাংলাদেশ এখন মধ্যেম আয়ের দেশ। বাংলাদেশ এখন খাদ্যে সয়ংসম্পূর্ন। তিনি আরও বলেন ঢাকা চট্টগ্রাম মহাসড়ক চার লেনে রুপান্তিত। আগামী দুই বছরের মধ্যে পদ্মাসেতু দিয়ে আমরা যাতায়াত করব ইনশঅাল্লাহ। আগামী ৪ বৎসরে তিনি সাদিপুর ইউনিয়নকে যেন ডিজিটাল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে পারেন সে জন্য সকল জনগনের প্রতি সহযোগিতা কামনা করেন। সে সময় উপস্থিত ছিলেন সাদিপুর ইউ পি যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন, নয়াপুর বাজার কমিটি সাধারণ সম্পাদক আতিকুর রহমান , বিশিষ্ট ব্যবসায়িক বাবুল ভূইয়া, সহ এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ ।