৫ সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা ।। জনতার হাতে আটক ২ সন্ত্রাসী পুলিশে সোর্পদ

0
683

নারায়ণগঞ্জের ফতুল্লায় চাঁদাবাজীর প্রতিবাদ করায় ৫ সাংবাদিকের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা। এসময় আশপাশের লোকজন ছুটে এসে দুই সন্ত্রাসীকে আটক করে পুলিশের দেয়। একই সময় আহত সাংবাদিকদের উদ্ধার করে শহরের খানপুর হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। সোমবার দুপুরে ফতুল্লার পঞ্চবটি এলাকায় এঘটনা ঘটে।
আহত সাংবাদিকরা হলেন, ফতুল্লা প্রেস ক্লাবের সহ-সভাপতি রুহুল আমিন প্রধান, সাধারন সম্পাদক আনিসুর রহমান অনু, আব্দুর রহিম, আব্দুল আলীম লিটন ও ডিয়েল। এদের মধ্যে অনু ও ডিয়েল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের চিকিৎসা দিয়ে বাসায় বিশ্রামের পরামর্শ দিয়েছেন চিকিৎসক। গ্রেফতারকৃতরা হলো- ফতুল্লার দুর্ধর্ষ সন্ত্রাসী ইফতেখার আহমেদ ফরিদ ও তার সহযোগী কালাম। এদের মধ্যে ফরিদের বিরুদ্ধে আওয়ামীলীগ নেতার ছেলে মকুলকে প্রকাশ্যে গুলি করে হত্যাসহ একাধীক অস্ত্র মামলা রয়েছে। এছাড়া ফরিদের বিরুদ্ধে পঞ্চবটি এলাকায় প্রকাশ্যে মাদক বিক্রির অভিযোগ রয়েছে।
ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ ওবায়দুল্লাহ জানান, ফরিদ প্রায় সময় পঞ্চবটি এলাকায় বিভিন্ন দোকানে চাঁদাবাজী করে। সোমবারও জোর করে চাদা আদায়ের সময় দোকানীরা প্রেস ক্লাবে ফোন করে অভিযোগ করে। এসময় উল্লেখিত সাংবাদিকরা সেখানে গিয়ে প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ফরিদ তার বাহিনীর প্রায় ৮ থেকে ১০জন সন্ত্রাসী নিয়ে সাংবাদিকদের উপর হামলা চালিয়ে মারধর করে রক্তাক্ত জখম করে। ওই সময় আশপাশের লোকজন ধাওয়া করে ফরিদ ও তার সহযোগীকে আটক করে পুলিশের দেয় এবং অন্যরা পালিয়ে যায়।
এব্যাপারে ফতুল্লা মডেল থানার ওসি কামাল উদ্দিন জানান, ফরিদ দুর্ধর্ষ সন্ত্রাসী তার বিরুদ্ধে একাধীক মামলা রয়েছে। তাকে গ্রেফতার করা হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।