সোনারগাঁয়ের জেলেরা ইউএনও কার্যালয় ঘেরাও করে দাবী আদায়ের চেষ্টা

0
374

Untitled-02-Copy-150x150

সোনারগাঁওঃ সোনারগাঁয়ে ইলিশ ধরা  জেলেরা সরকারী অনুদানের দাবিতে সোমবার সকাল ১১ টার দিকে উপজেলার ইউএনও কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করে। মা ইলিশের প্রজনন মৌসুম ও জাটকা সংরক্ষণের সময়ে মেঘনা নদীতে ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পযন্ত ইলিশ মাছ ধরতে নিষেধাজ্ঞা থাকায় বেকার হয়ে পরেছেন সোনারগাঁওয়ের জেলেরা। সরকারী অনুদান থেকে বঞ্চিত জেলেরা জানান, নিষেধাজ্ঞার কারণে সারাদেশের বেকার হয়ে পড়া ইলিশ জেলেদের সরকারী অনুদান পেয়ে থাকলেও সোনারগাঁওয়ের জেলেরা এপর্যন্ত কোন অনুদান পাননি।
ইলিশ জেলে পরেশ বর্মন, সুধীর বর্মন, সুনিল বর্মন, প্রদীপ বর্মন ও নুরু মিয়াসহ একাধিক জেলে বলেন, সোনারগাঁও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে গত ৫বছর আগে আমাদের আইডি কার্ড করে দিলেও আজ পর্যন্ত আমরা একটি পয়সাও সরকারী অনুদান হিসেবে পাইনি। এবস্থায় পরিবার পরিজন নিয়ে অনাহারে দিনাতিপাত করছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমাদের বিনীত অনুরোধ হয় আমাদের মাছ ধরতে দেয়া হোক নয়তো সরকারী অনুদান দেয়া হোক।
এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা আকতার বলেন,  সোনারগাঁও  উপজেলার কোন জেলেদের সরকারিভাবে কোন অনুদান বরাদ্ধ না থাকায় তাদের কোন অনুদান দেয়া যাচ্ছে না। তবে বিষয়টি জেলা প্রশাসককে লিখিতভাবে জানিয়েছি।