পোল্টি ফার্মে আগুন দেয়া দুর্বৃত্তদের স্বাস্তি চাইলেন পোল্টি ডিলার এসোসিয়েশনের সভাপতি খোকন

0
488

Untitled-02-Copy-150x15078

সোনারগাঁওয়ে পোল্টি ফার্মে দুর্বৃত্তদের দেয়া আগুনে দুই হাজার মুরগীসহ একটি মুরগীর ফার্ম পুরে যাওয়ার ঘটনায় শনিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ আঃ রউফ, সনমানন্দী ইউনিয়নের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, সোনারগাঁ পোল্টি ডিলার এসোসিয়েশনের সভাপতি জহিরুল ইসলাম খোকন,সহ সভাপতি আমিনুল ইসলাম।  এ সময় ডাঃ আঃ রউফ বলেন , ঘটনাটি খুবই খারাপ এরকম হলে পোল্টি খামারীরা আতংকে থাকবে । যারাই করেছে আমি তাদের নিন্দা জানাই । জাহিদ হাসান জিন্নাহ বলেন পল্টি ফার্মে আগুন দেওয়া দুবিত্বরা সমাজের কিট এদের সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া জরুরী । সোনারগাঁ পোল্টি ডিলার এসোসিয়েশনের সভাপতি জহিরুল ইসলাম খোকন বলেন , পোল্টি ফার্মে আগুন দিয়ে দুবিত্বরা যে ক্ষতি সাধন করেছে তা পুরো সোনারগাঁয়ের পোল্টি ব্যবসার উপর আঘাত । ফার্মে আগুন দেয়া দুবিত্বদের খুজে বের করে তাদের স্বাস্তি নিশ্চিত করা না গেলে অদূর ভবিষ্যতে পোল্টি ব্যবসায় ধস নামবে ।খামারীদের আতংক দূর করতে আমরা চাই প্রশাসনিক ভাবে সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের স্বাস্তি নিশ্চিত করা হোক ।

উল্লেখ সোনারগাঁওয়ে পোল্টি ফার্মে দুর্বৃত্তদের দেয়া আগুনে দুই হাজার মুরগীসহ একটি মুরগীর ফার্ম পুরে ছাই গেছে বলে অভিযোগ ছিল । এতে ৫লাখ টাকা ক্ষতি সাধন হয়েছে বলে পোল্টি ফার্মের মালিক আমিনুল ইসলামের দাবি।
এ ঘটনায় গত বৃহস্পতিবার সকালে মুরগীর ফার্মের মালিকের বাবা মো. নিজামউদ্দিন বাদী হয়ে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন। গত বুধবার রাতে বৈদ্যেরবাজার ইউনিয়নের দিঘীচাঁনপুর গ্রামে এ ঘটনা ঘটে। অভিযোগের পর সোনারগাঁও থানার পুলিশের এসআই মাসুদ রানা ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেছেন।  উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের দিঘীচাঁনপুর এলাকায় নিজামউদ্দিনের ছেলে আমিনুল ইসলাম দীর্ঘদিন ধরে বাড়ির পাশে একটি মুরগীর ফার্ম দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিল। আমিনুল ইসলাম গত বুধবার রাতে ফার্মে থাকা ২ হাজার মুরগীকে খাবার খাইয়ে পাশ্ববর্তী হামছাদী বাজারে যায়। এ সুযোগে দুর্বত্তরা আমিনুল ইসলামের ফার্মে কেরোসিন ঢেলে ২ হাজার মুরগীসহ আগুন দিয়ে পালিয়ে যায়। আশাপাশের লোকজন আগুন নিয়ন্ত্রনের চেষ্টার পরও দুই হাজার মুরগীসহ ফার্মটি ভস্মীভূত হয়ে যায়।