সোনারগাঁয়ে দড়িকান্দী এলাকায় রাতের আধারে সাইনবোর্ড সড়িয়ে ফেলাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের আসংঙ্কা

0
3294

Untitled-02-Copy-150x150 3010878766

আজকের সোনারগাঁওঃ সোনারগাঁ উপজেলার সনমানন্দী ইউনিয়নের দড়িকান্দী এলাকায় রাতের আধারে সাইনবোর্ড ফেলে দেওয়া নিয়ে চলছে নানা অলোচনা সমালোচনা । আলোচনা সমালোচনা ক্রমশ রূপ নিচ্ছে তর্ক বির্তকে । এলাকাবাসীর ধারণা যে কোন সময় এ এলাকায় দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ বেধে যেতে পারে । জানা গেছে দড়িকান্দী এলাকার কৃষি জমিতে শিল্পকারখানা গড়ে তোলার জন্য একটি প্রভাবশালী মহল উঠে পরে লেগেছে । অন্যদিকে কৃষিজমির মালিকরা তাদের নিজ জমি রক্ষায় সবরকমের চেষ্টায় ব্যস্ত । সরেজমিনে গিয়ে দেখাগেছে সনমানন্দী ইউনিয়নের মীরের চর, শ্রী বরদী চর,দক্ষিন চর,শের পুর এই চারটি মৌজায় কয়েকহাজার একর ফসলী (সবজী) জমি রয়েছে । এসব ফসলি জমিতে সাড়ি সাড়ি সাইনবোর্ডে শোভা পাচ্ছে , এস এম জামাল উদ্দিন ও সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন শাবুর নাম । দড়ি কান্দী এলাকার , মোক্তার হোসেন, আল মামুন, তাওলাদ হোসেন জানান, সনমানন্দী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহর বড় ভাই এস এম জামাল উদ্দিন তিব্বত কোম্পানিকে এই এলাকার কৃষি জমি ক্রয় করে দিচ্ছে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য ।
কিছু জমি ক্রয় করে এস এম জামাল উদ্দিন তার নিজের নামে সাইনবোর্ড লাগিয়েছে । অন্য দিকে সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন শাবুর নিজের এবং তার আত্মীয় স্বজনের কৃষি জমি রক্ষায় তার নিজের নামে সাইনবোর্ড লাগিয়েছে । বুধবার রাতের আধারে কে বা কাহারা সাহাবুদ্দিন শাবুর নামের প্রায় ৪০ টি সাইনবোর্ড সড়িয়ে ফেলে ।
এই নিয়ে বৃহস্পতিবার দিনভর চলে নানা গুঞ্জন । এস এম জামাল উদ্দিনের নামের সাইনবোর্ড বহাল থাকায় সন্দেহের তীর এখন তার দিকেই বলে এলাকাবাসীর ধারণা ।
এ নিয়ে যে কোন সময় দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আসংঙ্কা করছে এলাকাবাসী । এ ব্যাপরে সনমানন্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাহাবৃুদ্দিন সাবু বলেন নিজের এবং আমার আত্মীয় স্বজনের কৃয়ি জমি রক্ষায় আমার নামে সাইনবোর্ড লাগিয়েছি । রাতে আধারে কে বা কাহার আমার প্রায় ৪০ টি সাইন বোর্ড সড়িয়ে ফেলে । রাতের আধারে এভাবে সাইনবোর্ড ফেলে দেওয়া একটা কাপুরুষিত কাজ এবং সুপরিকল্পিত গভীর চক্রান্ত বলে আমি মনে করি । এ ব্যাপারে এস এম জামালউদ্দিন বলেন এই এলাকায় আমার ক্রয় করা সম্পত্তি রয়েছে ১শ ৫০ কানি আমার জমিতে আমার লোকজন সাইনবোর্ড লাগিয়েছে তাদের সাইনবোর্ড কেন ফেলতে যাব । এলাকায় যারাই বলাবলি করছেন তা সঠিক নয় ।