সোনারগাঁয়ে ১৫ জোড়া নবদম্পতিদের অংশগ্রহণে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

0
350


আজকের সোনারগাঁওঃ  বৃহস্পতিবার সকাল ১০টায় আইইএম ইউনিট, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন অপারেশনাল প্লানের আওতায় উপজেলা পর্যায়ে নবদম্পতিদের অংশগ্রহণে একটি অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সোনারগাঁ উপজেলার নির্বাহী অফিসার  মোঃ শাহীনুর ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক জনাব কাজী মোস্তফা সারোয়ার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক আইইএম  মো. ফেরদৌস আলম, নারায়ণগঞ্জ জেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক  বসির উদ্দিন, সহকারি পরিচালক সিসি ডা. সৈয়দা তাজনিন ওয়ারিশ, অধিপদÍরের এডিটর এন্ড ট্রান্সলেটর স্বপন কুমার শর্মা। সোনারগা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম, মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা. মো. আব্দুর রবসহ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা। কর্মশালায় সোনারগাঁ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ১৫ জোড়া নব দম্পতি অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহা-পরিচালক  মোঃ কাজী মোস্তফা সারোয়ার নবদম্পতিদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন। তার বক্তব্যে তিনি পরিবার পরিকল্পনা এবং মা ও শিশুস্বাস্থ্য কার্যক্রমের ব্যাপক প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নবদম্পতিদের অংশগ্রহণে বাল্যবিবাহ প্রতিরোধ, ছোট পরিবারের ধারণার উন্মেষ, দেরিতে সন্তান গ্রহণ, নবজাতক ও শিশুর যতœ এবং পরিবার পরিকল্পনা বিষয়ক গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।
সভাপতির বক্তব্যে সোনারগাঁ উপজেলার নির্বাহী অফিসার মোঃ শাহীনুর ইসলাম বলেন, সোনারগাঁ উপজেলায় প্রত্যেক নবদম্পতিদের দেরীতে সন্তান নেয়া এবং শিশুর জন্মের পরে তাদের যথাযথভাবে লালন পালন করার উপর গুরুত্বারোপ করেন। তিনি সবাইকে বাল্যবিবাহরোধে সচেতন হওয়ার আহবান জানান।