মানব পাচার প্রতিরোধে পথ নাটিকা

0
432

 


অাজকের সোনারগাঁওঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম ওকাপের সদস্যরা আড়াইহাজার উপজেলার প্রত্যান্ত গ্রামাণ্চলে চারটি ইউনিয়ন পরিষদ ভবনের সামনে পথ নাটিকা করেন। মানব পাচার প্রতিরোধে মানুষকে সচেতন করার লক্ষ্যে গত দুই’দিনে আড়াইহাজার উপজেলার উচিৎপুরা, হাইজাদী,মাহমুদপুর ও বিষনন্দি ইউনিয়ন পরিষদ ভবনের সামনে অনিয়ম নামের পথ নাটিকা অনুষ্ঠিত হয়।

গত শনিবার ও রবিবার অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম ওকাপের উদ্যেগে এবং আন্তজর্ াতিক অভিবাসন সংস্থা ( আই ও এম এ´) এর সহযোগিতায় মানব পাচার প্রতিরোধে পথ নাটিকা অনুষ্ঠিত হয়। এসময় প্রতিটি নাটিকায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ও বিশেষ অতিথি আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা মাসুম বিল্লাহ। অনুষ্ঠানে ইউপি সদস্যসহ এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেও সাধারণ মানুষের ভীর ছিল চখে পরার মতো।

পথ নাটিকায় অভিনয় করেন, আমিনুল হক, ওকাপের ছোবহান আলী, রুনা ইসলাম, মাসুদা আক্তার, রাশিদা আক্তার, লুৎফা বেগম, সুপ্রিয়া শাহনেওয়াজ, রথিন্দ্র কোচ, বায়েজিদ আলম, সাংবাদিক হাজী মোঃ শাহ জালাল, বশির আহমেদ, সুমন মিয়া, তাছলিমা, রেহানা, ফারাবি, তন্ময়, সামিয়া, আয়মান, মুনাসহ বিভিন্ন সাংস্কৃতিক দলের সদস্যরা। নাটিকায় মানব পাচার বন্ধে বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। নাটিকার শিক্ষনিয় বিষয় ছিল ‘অনিয়মের ঝুকি নয়, নিয়মকেই বেছে নিন’।