শেষ রক্ত বিন্ধু দিয়ে স্কুলের জমি দখল মুক্ত রাখার ঘোষনা দিলেন কমিটির সভাপতি লিপন

0
508

আজকের সোনারগাঁও:- সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের ২১নং ওটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু হোসেন চৌধুরী লিপনের অভিযোগ , স্কুলের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষীকা মিলে সোনাগাঁ উপজেলা নির্বাহি অফিসার মো: শাহীনুর ইসলামের সহায়তায় বিদ্যালয়ে জমি প্রভাবশালি মহলের হাত থেকে উদ্ধার করার কারনে তার বিরুদ্ধে অপপ্রচার চালাছে একটি কুচক্রমহল। সাংবাদিকদের তিনি জানান
২১নং ওটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট ৬১শতাংশ জমি এর মধ্যে কিছু জমি দখল করে নিচ্ছে একই গ্রামের মৃত্য আব্দুল কাদিরের পূত্র স্থানিয় বিএনপি নেতা ভূমিদস্যু নজরুল ইসলাম স্বপন ,ম্যানেজিং কমিটির সভাপতি আবু হোসেন চৌধুরী লিপন সহ-সভাপতি দেওয়ান কামাল সহ কমিটির সকল সদস্য ও বিদ্যালয়ের প্রধান শিক্ষীকা নিলূফা ইয়াসমি মিলে গত কয়েকদির পূর্বে বিদ্যালয়ের জমি সার্ভেয়ার ডেকে মাপজোপ করেন ,তা দেখে বিএনপি নেতা ভূমিদস্যু নজরুল ইসলাম স্বপন প্রায় ২০ শতাংশ জমির মধ্যে ইটের বাউন্ডারী নির্মানের কাজ শুরুকরেন। তাতে বাধা দেয় ম্যানেজিং কমিটির সভাপতি আবু হোসেন চৌধুরী লিপন,সহ-সভাপতি দেওয়ান কামাল ও বিদ্যালয়ের শিক্ষিকা সকল ছাত্র-ছাত্রী মিলে দেওয়াল ভেঙ্গে গুরিয়ে দিয়ে এই জমি উদ্ধার করেন ।
এদিকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সাচিবের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা.আবু জাফর চৌধুরী বিরু ও উপজেলা যুবলীগের যয়েন্ট সেক্রেটারি আবু হোসেন চৌধুরী লিপনের মা মনোয়ারা চৌধুরী এই বিদ্যালয়ের ১৫ শতাংশ জমি দিয়ে দাতা সদস্য হয় , ২৩ শতাংশ জমি দিয়ে ওহাব বক্স ও ২৩ শতাংশ জমি দিয়ে আবেদ আলী মাষ্টার দাতা সদস্য হয়েছিলেন এখানে মোট জমির পরিমান ৬১ শতাংশ আরএই জমি নিয়ে কুচক্র মহল পায়তারা কারছে। লিপন আরো বলেন,এই কমিটি থাকা অবস্থায় কোনরকম ভাবে সম্ভব না।
আমরা এই বিদ্যালয়ের দাতা সদেস্য। আমার ভোগে নয় ত্যাগে শান্তি পাই । আমি এই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু হোসেন চৌধুরী লিপন হয়ে নয় , এই বিদ্যালয়ের ছাত্র ,এই গ্রামের সন্তান হয়ে বলছি আমার গাঁয়ে শেষ বিন্দু রক্ত থাকলে এই বিদ্যালয়ের একটি বালু কনাও কোথায় যেতে দিবো না।