সোনারগাঁয়ে নাসির উদ্দিন ওরফে ক্ষতির দাপটে অসহায় মুক্তিযোদ্ধা পরিবার

0
806

 

আজকের সোনারগাঁওঃ মানুষের ক্ষতি করা যার কাজ নাম তার নাসির উদ্দিন ওরফে ক্ষতি। সমাজের লোকদের ঠকিয়ে , প্রতারণা করে জোর জুলুম করে ক্ষতি সাধন করাতে এলাকার মানুষ অতিষ্টি হয়ে তার নামের সাথে এই ক্ষতি নামটি সংযুক্ত করে দেয়। এলাকায় নাসির উদ্দিন বললে কেউ চিনেনা তাকে তবে ক্ষতি বললে সবাই চিনে। সর্বশেষ তার থাবায় বিপর্যস্ত প্রয়াত মুক্তিযোদ্ধার অসহায় এক পরিবার।
জানা গেছে, সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের রহমতপুর এলাকার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা গিয়াসউদ্দিনের স্ত্রী দরিদ্র শামসুন্নাহার ছেলে সন্তানদের নিয়ে শান্তিতে বসবাস করছিলেন। হঠাৎ কিছু ভুমিদস্যু অপতৎপর হয়ে উঠে কিভাবে মুক্তিযোদ্ধার রেখে যাওয়া সম্পত্তি গ্রাস করা যায়। ছেলে সন্তানদের ভরণপোষনে হতাশাগ্রস্ত সামসুন্নাহার তিন বেলা খাবার নিশ্চিত করতেই ব্যস্ত সেখানে শুকুনদের কালো থাবায় সে এবং পুরো পরিবার আতঙ্কিত।
ক্ষতির সন্ত্রাসী বাহিনীর ভয়ে বাড়ি ঘর সম্পত্তি হারানোর ভয়ে নির্ঘুম রাত কাটায়। ভুক্তভোগী সামসুন্নাহার জানান, আমার স্বামীর রেখে যাওয়া বসতভুমি সহ সম্পত্তি জবর দখল করতে নানা সময়ে নানাভাবে আমাদের মারধর এবং হয়রানী করে আসছে। মিথ্যা মামলা দিয়ে বাড়ি ঘর ছাড়া করে বাড়ি ঘর দখলের চেষ্টা করা হচ্ছে। রহমতপুর এলাকার মৃত মোতালেবের জামাতা নাসির উদ্দিন ওরফে ক্ষতি ও আরেক জামাতা শাহ আলম, মোতালেবের স্ত্রী অযুফা, নাসিরউদ্দিন ওরফে ক্ষতির স্ত্রী রিনা আক্তার, মৃত দ্বীন মোহাম্মদের ছেলে আলী আহম্মদ ও গেলেনুর, ক্ষতির শালিকা মিনু বেগমসহ অজ্ঞাত ১০-১২ জন সন্ত্রাসী নিয়ে কয়েক দিন পর পর আমার বাড়িতে এসে হামলা চালায় এবং মেরে ফেলার হুমকি দিয়ে থাকে। তাদের অত্যাচার থেকে রক্ষা পেতে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সাহায্য চাওয়া হয়। কিন্তু ক্ষতির ভয়ে কেউ কোন কিছু বলতে সাহস পায়না। আমি নিরুপায় হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করি। তাতেও তাদের হাত থেকে রেহায় না পেয়ে আমি নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ করি। কিন্তু কিছুতেই ফল পাচ্ছিনা দিন দিন ক্ষতির দাপটে অসহায় হয়ে পরছি। ভুক্ত ভোগী সামসুন্নাহার ক্ষোভের সহিত আরো জানায় স্থানীয় ভৈরবদি গ্রামের এক কথিত সাংবাদিক ক্ষতির পক্ষ অবলম্ভন করে আমার বাড়িতে এসে হুমকি ধমকি দিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। আমি দরিদ্র অসহায় নারী ঐ নারী লোভী কথিত সাংবাদিক পরিচয়দানকারীকে টাকা দিতে নাপারায় আমাকে ক্ষতিকে দিয়ে আরোও ক্ষতি করানোর জন্য মিথ্য্ াবানোয়াট ঘটনা সাজিয়ে আমার ও আমার ছেলের নামে থানায় অভিযোগ দেয়। ভুমিদস্যুদের কালো থাবা থেকে মুক্তি পেতে প্রশাসনের সহযোগিতা চায় ভুক্তভোগী অসহায় প্রয়াত বীর মুক্তি যোদ্ধার পরিবার ।