28 C
Dhaka
মঙ্গলবার, সেপ্টেম্বর 22, 2020
নীর পাতা সেরা খবর অন্যরকম চৌরাস্তা ! দোকানীদের এডভান্সের টাকা মেনিখালের জলে উচ্ছেদ অভিযানে ক্ষতি কয়েক...

অন্যরকম চৌরাস্তা ! দোকানীদের এডভান্সের টাকা মেনিখালের জলে উচ্ছেদ অভিযানে ক্ষতি কয়েক কোটি টাকা

0
1079

আজকের সোনারগাঁওঃ ভাঙা গড়ার মাঝখানে গরিব দোকানিদের মাথায় হাত । লাভবান হচ্ছে দখলদার তথাকথিত মালিক পক্ষ । লাখ লাখ টাকা এ্যাডভান্স দিয়ে দোকানের পশরা সাঝিয়ে সারাদিন ক্রয় বিক্রয় করে সংসার চালায় সাধারণ ক্ষুদ্র ব্যবসায়ীরা । উচ্ছেদ অভিযানের মধ্য দিয়ে তাদেরকে বিতারিত করা হয় । তারা বিতারিত হয়ে এ্যাডভান্সের টাকা ফেরত পায়না কখনোই । এই টাকা মেনিখালির জলে ভেসে যায় । পুনরায় টাকা দিয়ে বসে এই ক্ষুদ্র ব্যবসায়ীরা । প্রতিবার উচ্ছেদ শেষে ক্ষতির পরিপান প্রায় কয়েক কোটি টাকা

মহাসড়কের দুই পাশের অবৈধভাবে দখল করা স্থাপনা উচ্ছেদ করার অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি সকাল ১০ টা থেকে সোনারগাঁওয়ের মোগরাপাড়া চৌরাস্তায় মহাসড়ক ঘেষে গড়ে উঠা অসংখ্য অবৈধ স্থাপনা দখল মুক্ত করা হয়। পুর্বনোটিশ ও আইনানুগদিক গুলো মেনেই এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে বলে জানান এসড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুর রহমান ফারুকী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিএম রুহল আমিন লিমন।  গতকাল রাতে এই এলাকায় মাইকিং এর মাধ্যমে জানানো হয়েছে যে আজ এই অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। এসময় ৫ শতাধীক পাকা, আধা পাকা ও টিনশীটে তৈরি দোকান মালামালসহ ভাঙা হয়। অনেকেই আবার দোকানের মাল কিছুটা হলেও সরিয়ে নিতে সক্ষম হয়েছে।
উচ্ছেদ করা দোকানদার মালিকরা জানান, সড়ক জনপথ লোকজন বিনা নোর্টিসে আমাদের দোকান উচ্ছেদ করেছে। এসময় তারা সওজের লোকজন দোকানগুলো থেকে কোন মালমাল বের করার সময় দেয়নি। এতে দোকানে থাকা ফার্নিচার, ফ্রিজ অন্যান্য মালামালসহ ৫ শতাধিক দোকান মালিকের প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে।