সোনারগাঁ উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ হতে নিম্ন মধ্যম আয়ের দেশে উত্তরণের সাফল্য অর্জন উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

0
364

 

নিম্নআয়ের দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশে উত্তরণে জাতিসংঘের নির্ধারিত শর্তাবলি বাংলাদেশ ইতোমধ্যে অর্জন করেছে। বাংলাদেশের উন্নয়নের ইতিহাসে এটি একটি অন্যতম অর্জন। সরকার বর্ণিল আয়োজনের মাধ্যমে এ অর্জনকে ২০-২৫ মার্চ ২০১৮ সেবা সপ্তাহ পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নকল্পে সোনারগাঁ উপজেলা প্রশাসনের আয়োজনে “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” প্রাতিপাদ্যকে সামনে রেখে বর্ণিল আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে “আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান”এর মধ্যদিয়ে উদযাপিত হয়।

বিভিন্ন ব্যানার ফেস্টুনে সজ্জিত আনন্দ শোভাযাত্রাটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। এতে অংশগ্রহণ করে উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রাতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহীনুর ইসলামের নেতৃত্বে ও সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য জনাব লিয়াকত হোসেন খোকা।

এ সময় সভায় উপস্থিত ও বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) বি.এম রুহুল আমিন রিমন, উপজেলা যুব উন্নয়ন অফিসার রেজাউল করিম তরফদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, উপজেলা শিক্ষা অফিসার আ.ফ.ম জাহিদ ইকবাল, উপজেলা প্রকৌশলী আলী হায়দার খান, উপজেলা প্রকল্পবাস্তবায়ন অফিসার সাইদুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোঃ আশেক পারভেজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাছিমা আক্তার, বারদী ইউপি চেয়ারম্যান মোঃ জহিরুল হক, মোগরাপারা ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার বিবি তহুরা

আলোচনাসভা শেষে ঢাকা থেকে আগত প্রখ্যাত বাউল শিল্পী শহীদ, শাহীন, রুবি সরকার এবং চ্যানেল আই এর তারকা স্বর্ণা জাতীয় সঙ্গিত ও সরকারের উন্নয়নের গাণ পরিবেশন করেন।

বর্ণিল এ আয়োজনের মধ্যদিয়ে আনন্দঘন পরিবেশে সোনারগাঁয়ে পালিত হয়েছে নিম্ন আয়ের দেশ হতে, নিম্নমধ্যম আয়ের দেশে উত্তরণের বিশেষ সেবা সপ্তাহ।

 

উত্তর দিন