৫লাখ টাকা চাঁদা না দেয়ায় আল মোস্তফা গ্রুপের নির্মাণাধীন বাউন্ডারী ভাংচুর ॥ থানায় অভিযোগ

0
1029

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের বৈদ্যেরবাজার এলাকায় ৫লাখ টাকা চাঁদার দাবিতে আল মোস্তফা গ্রুপের একটি শিল্প প্রতিষ্ঠানের নির্মাণাধীন বাউন্ডারী ভাংচুর করেছে সন্ত্রাসীরা।

এ ঘটনায় ওই শিল্পপ্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
জানা গেছে, বৈদ্যেরবাজার ইউনিয়নের বৈদ্যেরবাজার এলাকায় অবস্থিত আল মোস্তফা গ্রুপের শিল্পপ্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের কাছে গত এক সপ্তাহ আগে বৈদ্যেরবাজার সাহাপুর এলাকার মৃত হাজী গফুরের ছেলে আজিজুল্লাহ, একই এলাকার জাকির হোসেন, গেণা বেপারীর ছেলে বিপ্লব, হাড়িয়া চৌধুরী পাড়া গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে জামান ৫লাখ টাকা চাঁদা দাবি করে। সন্ত্রাসীদের ওই দাবিকৃত চাঁদা না দেয়ায় গত বুধবার দুপুরে আজিজুল্লার নেতৃত্বে জাকির হোসেন, বিপ্লব ও জামানসহ অজ্ঞাত ৮-১০ মিলে লোহার রড, হকি ষ্টিক, ধারালো রামদা, চাপাতি ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আল মোস্তফা গ্রুপের ওই শিল্প প্রতিষ্ঠানে হামলা চালিয়ে প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ও অন্যান্য কর্মকর্তা এবং কর্মচারীদের উপর হামলা চালিয়ে আহত করে। এ সময় সন্ত্রাসীরা কারখানার কাজে ব্যবহৃত লোহার এঙ্গেল, টিনশেট দ্বারা নির্মিত বাউন্ডারী ওয়াল ভাংচুরসহ অন্যান্য জিনিসপত্রের ব্যাপক ক্ষতি সাধন করে। এতে কোম্পানির ৪ লাখ টাকা ক্ষতি সাধন করা হয়।
এ ব্যাপারে আল মোস্তফা গ্রুপের প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, সোনারগাঁও উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা তাদের প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে অনৈতিকভাবে অর্থ দাবি করতো। তার এই অনৈতিক দাবিকৃত অর্থ বিভিন্ন সময়ে দেয়া হয়। তারপরও ওই প্রশাসন কর্মকর্তা একর পর এক অনৈতিক দাবিকৃত করতে থাকে। তার এই অনৈতিক আবদার না রাখতে পারায়, তিনি প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয় এবং একর পর এক অভিযোগ তুলে হয়রানী করে আসছে।
এ ব্যাপারে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মোরশেদ আলম পিপিএম বলেন, ৫লাখ টাকা চাঁদার দাবীতে নির্মানাধীন শিল্প প্রতিষ্ঠানে হামলার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে, তদন্ত করে যথাযখ ব্যবস্থা নেয়া হবে।

 

উত্তর দিন