র‌্যাব-১১ এর অভিযানে এইচএসসি ও দাখিল পরীক্ষার ভূঁয়া প্রশ্ন ও উত্তরপত্র সহ গ্রেফতার ১

0
610

 

 

১০ এপ্রিল ২০১৮ তারিখ ০৪৩০ ঘটিকার সময় র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ঢাকার তেজগাঁও শিল্প এলাকা হতে এইচএসসি ও দাখিল পরীক্ষার ভূঁয়া প্রশ্নপত্র ও উত্তরপত্র সংগ্রহ, পরীক্ষার ন¤¦র বৃদ্ধির সাথে জড়িত সদস্য আরিফ হোসেন (১৯), পিতা-মোঃ মিস্টার মিয়া, সাং-গিলাবের, থানা-শিবপুর, জেলা-নরসিংদীকে গ্রেফতার করে। এই সময় তার কাছ থেকে একটি স¥ার্টফোন, ০২ টি বিকাশ একাউন্টযুক্ত সিমকার্ড ও ১৫ পাতা ভূঁয়া রেজাল্ট সীট উদ্ধার করা হয়। তার নামে নারায়ণগঞ্জের বন্দর থানায় পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ১৯৮০ ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (সংশোধনী) আইন ২০১৩ মোতাবেক একটি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামী মোঃ আরিফ হোসেন আলহাজ্ব আফছার উদ্দিন উচ্চ বিদ্যালয়, জয়নগর, শিবপুর, নরসিংদী হতে ২০১৫ সালে এসএসসি ও ২০১৭ সালে এইচএসসি পাশ করে। বর্তমানে সে নরসিংদী সরকারী ডিগ্রী কলেজে (১ম বর্ষ) অধ্যায়ণরত। সে নিজে ফেসবুকে দুইটি গ্র“প পরিচালনা করে এবং আরও এ ধরনের কয়েকটি গ্র“পের সাথে যুক্ত। এই গ্র“প গুলো ভূঁয়া প্রশ্নপত্র তৈরী ও সংগ্রহ করে। আরিফ এই সকল গ্র“প থেকে ভূঁয়া প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে তার গ্র“পের বিভিন্ন সদস্যদের নিকট বিতরন করে।

আরিফ হোসেন পরীক্ষার ফলাফল পরিবর্তনকারী একটি চক্রের অন্যতম সদস্য। এই চক্র খারাপ ফলাফলকারী ছাত্র/ছাত্রীদের নিকট থেকে টাকা নিয়ে তাদের ভূঁয়া ন¤¦রপত্র তৈরী করে দেয়। এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।