খুলনা সিটিতে বিজয় শেখ হাসিনার বিজ্ঞ রাষ্ট্র নায়কত্ব, দূরদর্শীতা ও বিশ্বমানের সফল রাজনীতির প্রতিফলন…নানক, এমপি

0
322

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, খুলনা সিটিতে বিজয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজ্ঞ রাষ্ট্রনায়কত্ব, দূরদর্শীতা ও বিশ্বমানের সফল রাজনীতির প্রতিফলন। এতে করে সচেতন খুলনাবাসী বিএনপি জোটের অপরাজনীতি, অগ্নিসন্ত্রাস ও দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে নীরব ভোট বিপ্লব ঘটিয়েছে।

জনাব নানক গতকাল বুধবার রাজধানীর সুচনা কমিউনিটি সেন্টারে বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) কর্তৃক মোহাম্মদপুর ও আদাবর থানার প্রায় ১ হাজার দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে মাহে রমজান উপলক্ষে প্রত্যেককে ৩৪ কেজি ওজনের চাল, ডাল, চিনি, তেল, লবন ও খেঁজুর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

বিজিএস এর সহ-সভাপতি প্রফেসর নূরুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর নূরুল ইসলাম রতন, সমাজসেবা কর্মকর্তা এম শহীদুজ্জামান, সংগঠনের কো-প্রেসিডেন্ট তারেক আল কাহোদি, আব্দুল্লা আজিজ আল বাকালি ও নাবিল আল কাহোদি।

নানক বলেন, বর্তমান সরকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সার্বিক জীবন মানোন্নয়নে দারিদ্র্য বিমোচন, পারিবারিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচি বাস্তবায়ন করছে। গত অর্থ বছরে এ কর্মসূচির আওতায় ৩,১৬৭.৮৮ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়। এতে ৫১ লাখ ২০ হাজার জন অসহায় মানুষ উপকৃত হয়। তিনি বলেন দেশের বিপুল সংখ্যক পশ্চাদ্্পদ জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন সরকারের একার পক্ষে সম্ভব নয়। এ ব্যাপারে সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন, বিত্তবান ও সমাজ সচেতন মানুষের সহায়ক ভুমিকা অপরিহার্য। তিনি ঢাকা-১৩ সংসদীয় এলাকার জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূচিত উন্নয়ন, অগ্রগতি ও প্রগতির ধারাকে এগিয়ে নেয়ার আহ্বান জানান। তিনি এলাকাবাসীর সুখে-দুঃখে সদাপাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।