শামীম ওসমান নারায়ণগঞ্জ আওয়ামীলীগের প্রানপুরুষ ও আইকন ..ইঞ্জিঃ শফিকুল ইসলাম

0
967

নারায়ণগঞ্জ আওয়ামীলীগের প্রানপুরুষ শামীম ওসমান। প্রিয় নেতা শামীম ওসমানের ডাকে লক্ষ জনতা এক হয়ে রাজ পথ গরম করতে পারে । নারায়নগঞ্জ আওয়ামলীগের কান্ডারী এই নেতা তার সারাটি জীবন আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে সামনে থেকেছেন। বিএনপি আমলের দুঃস্বাসনেও মাথা নত না করে মাটে থেকে রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে নিজের নেতাকর্মীদের বুকে আগলে রেখেছেন ।

অবাক করার মতো নেতৃত্ব জাদু মন্ত্রের মত কাজ করে তার মুখের বানী বানী এর প্রমান গত তারেত জিয়ার পৃষ্টপোষকতায় ছাত্র আন্দোলন ঢাকা থেকে ছড়িয়ে যখন নারায়নগঞ্জের মাটিতে আসে সেই বিক্ষোভরত শিক্ষার্থীদের ঘরে ফিরাতে সামান্য সময়ই নিয়েছিলেন তিনি । তাঁর মুখের অমেয় বানী শিক্ষার্থীদের আস্বস্থ করতে পেরেছে ।

শিক্ষার্থীরা ঘরে ফিরে গিয়েছিল বজায় ছিল শান্তীশৃঙ্খলা । উন্নয়নের ক্ষেত্রে সরাসরী তিনি প্রধানমন্ত্রী শেখহাসিনার কাছ থেকে আবেদন করে কাজ নিয়ে আসেন প্রায় সাড়ে ৭ হাজার কোটি টাকার । উন্নয়নের রোলমডেল শামীম ওসমানের নারায়নগঞ্জ । আন্দোলন সংগ্রামে শামীম ওসমানের কোন জুরি নেই তিনি ছাত্র জীবনে প্রতিকুল অবস্থার মধ্য দিয়েও সংগ্রাম চালিয়ে গেছেন । ছাত্র জীবনে তিনি তৎকালিন জিয়াউর রহমানের গাড়ির বহর আটকিয়ে সাহসিকতার প্রমান দিয়েছিলেন । খালেদা জিয়ার লংমার্চ কৌশল করে ঠেকিয়ে দিয়ে প্রমান করেছেন নারায়নগঞ্জের মাটি আওয়ামলীগের ঘাটি ।

শামীম ওসমান যখন কথা বলেন জাতীয় সংসদ তখন স্থবির হয়ে যায় । উপস্থিত সকল সংসদ সদস্য মনোমুগ্ধকর তার বক্তব্য শুনতে থাকেন । আমি দেখেছি প্রিয় নেতা সংসদে দাড়িয়ে যখন ২০ মিনিটের বরাদ্ধ সময় নিয়ে কথা বলছিলেন স্পীকার তার বক্তব্য শুনতে সময় বাড়িয়ে দেন ৫ মিনিট তাতেও কথা যখন শেষ হচ্ছিলনা তখন উপস্থিত সাংসদদের অনুরোধে আরো সময় বাড়িয়ে দেন । এটা একটা বিঢ়ল দৃষ্টান্ত । এটা শুধু শামীম ওসমানবলেই সম্ভব ।  ২৭ শে অক্টোবর শনিবার নারয়নগঞ্জে আওয়ামলীগ নেতাকর্মীদের মহা মিলন মেলার সফল আয়োজকের নাম আলহাজ¦ শামীম ওসমান । এক ডাকে ছুটে এসেছেন লাখ লাখ নেতাকর্মী সহ সাধারণ জনতা । নারায়ণগঞ্জ আওয়ামলীগের প্রান পুরষ ও আইকন শামীম ওসমান এটাই শতসিদ্ধ কথা । তাঁর বুদ্ধিদিপ্ত রাজনৈতিক কর্মকৌশল আমাদের পথ দেখায় আন্দোলনে সংগ্রামে সাহস জোগায় প্রানে ।

শনিবার সাংবাদিকদের সাথে একান্ত সাক্ষাতকারে এসব কথা তুলে ধরেন বাংলাদেশ আওয়ামীলীগের উপকমিটির আন্তর্জাতিক বিষয়ক সদস্য ও নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনে মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম । তিনি আরো জানান, প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তবে নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রান পুরষ আলহজ¦ শামীম ওসমানের পরামর্শ নিয়েই নির্বাচনী মাঠ সাজিয়ে নৌকার জয়ের মালা নেত্রীকে উপহার দিব ইনশআল্লাহ ।