পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির মানববন্ধন ও নাগরিক সমাবেশ

0
106

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ “পরিবেশ বাঁচলে বাঁচবে দেশ, দেশ বাঁচলে বাচবে মানুষ” এই স্লোগান কে সামনে রেখে ১৪ই মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষ্যে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানবন্ধন ও নাগরিক সমাবেশ করে।

আজ শুক্রবার (১৪ই মার্চ) সকাল ১০ টায় ব্রক্ষ্মপুত্র নদীর নাব্যতা ও জলজ পরিবেশ রক্ষার জন্য এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন ও নাগরিক সমাবেশে নারায়ণগঞ্জের বিভিন্ন গ্রামের মানুষ অংশগ্রহণ করে। পরে নারায়ণগঞ্জের সোনারগাঁও ও বন্দর উপজেলার পরিবেশ বিনষ্টকারী বিভিন্ন ফ্যাক্টরীর বিরুদ্ধে স্লোগান দিয়ে বিক্ষোভ করে তারা।

জানা যায়, প্রায় ২ বছর যাবত বন্দর থানার ধামগর ইউনিয়নের টোটাল ফ্যাশন নামক একটি ফ্যাক্টরী বিষাক্তবর্জ্য পদার্থ সরাসরি নদীর পানিতে ফেলে পরিবেশ বিপর্যয় করে আসছে। প্রশাসনিক উচ্চপদস্থ কর্মকর্তার সাথে লিয়াজু থাকায় বেশ কিছু অভিযোগ করেও কোন ফলাফল পাইয়নি এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্যে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির নারায়ণগঞ্জের মূখপাত্র এম হোসাইন বলেন, আমরা আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করতে না পারলে আমাদের আগামি প্রজন্ম কঠিন বিপর্যয়ের মধ্যে পড়বে। তাই আমাদের উচিৎ একজন সচেতন নাগরিক হিসেবে পরিবেশ রক্ষায় একসাথে কাজ করা। “সবাই মিলে গড়বো দেশ, দূষণমুক্ত বাংলাদেশ।” এই স্লোগানে সবাইকে একতাবদ্ধ হয়ে কাজ করার তাগিদ দেন।

বক্তারা অবিলম্বে পরিবেশ বিপর্যয়কারী বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে পরিবেশ রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

উত্তর দিন