সোনারগাঁওয়ের নির্বাচনী দায়িত্ব পালন শেষে লাশ হয়ে ঘরে ফিরল আনসার সদস্যা রিতা

0
694

 

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা নদীতে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ রিতা আক্তার নামে এক আনসার সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকালের দিকে মুন্সিগঞ্জের গজারিয়া থেকে কোস্টগার্ড তার মরদেহ উদ্ধার করে।

এর আগে রোববার সোনারগাঁ উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ শেষে উপজেলার চরহোগলার একটি কেন্দ্র থেকে ভোটের সামগ্রী নিয়ে ফেরার পথে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ চারজন। ট্রলারটিতে প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসারসহ প্রায় ২০ জনের একটি দল ছিল। তারা ব্যালটবাক্সসহ অন্যান্য সামগ্রী নিয়ে ফিরছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বন্দরের কলাগাছিয়া নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান।

এ ঘটনায় ১৬ জনকে জীবিত উদ্ধার করা গেলেও নিখোঁজ ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মেঘনা শাখার ব্যববস্থাপক বোরহান উদ্দিন, পুলিশের পিএসআই সেলিম এবং নারী আনসার সদস্য রিতা আক্তার।

নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, নির্বাচনী দায়িত্ব শেষে নদী পথে চর কিশোরগঞ্জের বালুর ঘাট থেকে সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয় ট্রলারটি।  ট্রলারটি মাঝ নদীতে আসার কিছুক্ষণ পরই ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। ঘটনার খবর পেয়ে নৌ-পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ’র ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে কাজ শুরু করে।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবির ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। নিখোঁজদের উদ্ধারের ব্যাপারে তিনিসহ স্থানীয় প্রশাসনের সবাই কাজ করছেন এবং আহতদের চিকিৎসার ব্যাপারে তিনি খোঁজখবর নিচ্ছেন।

উত্তর দিন