ডিসি অফিস থেকে চাষাড়া চিঠি পৌছতে ২৭ দিন !

0
202
 নারায়নগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় থেকে চাষাড়া আবেদীন ভিলায় অবস্থিত জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশনের অফিসে চিঠি পৌছতে সময় লাগে ২৭ দিন। বিগত ০৯/১২/১৯ইং তারিখে সানজিদা আক্তার, সহকারী কমিশনার, শিক্ষা শাখা, জেলা প্রশাসকের কার্যালয় নারায়ণগঞ্জ থেকে এই চিঠি ইসু হয়ে প্রেরন করা হয়। ৬ই জানুয়ারি রোজ সোমবার বিকাল ২টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের এক কর্মচারী জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন অফিসে সভাপতি সুলতান মাহমুদের হাতে পৌছিয়ে দেয়।
সুত্রমতে, বিভিন্ন দৈনিক সংবাদ পত্রের প্রকাশিত সংবাদের আলোকে জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন এর পেডে লিখিত পত্র রেফাঃ জেভিপিএফ/২০১৯/১১/০১৫ তারিখ ২১/১১/১৯ইং বিষয়-শিক্ষা ক্ষেত্রে দুর্নীতিরোধে জরুরীভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন প্রসঙ্গে, রেফাঃ জেভিপিএফ/২০১৯/১১/০২০ তারিখ ২৭/১১/১৯ইং বিষয়-শিক্ষা ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধে জরুরীভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন প্রসঙ্গে, রেফাঃ জেভিপিএফ/২০১৯/১১/০৩০ তারিখ ৩০/১১/১৯ইং বিষয়-শিক্ষা ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধে জরুরীভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন প্রসঙ্গে চিঠি পেরন করেন।
জেলা প্রশাসকের কার্যালয় থেকে শিক্ষা ক্ষেত্রে অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধে কোন ব্যবস্থা গ্রহন না করায় গত ০২/১২/১৯ইং তারিখে সাংবাদিক সুলতান মাহমুদ তথ্য ফরম “ক” তে তথ্য প্রাপ্তির আবেদন করেন। তথ্য প্রাপ্তির আবেদনের প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলা প্রশসকের কার্যালয় থেকে অবগতি পত্র ইসু হয় ০৯/১২/১৯ইং তারখে, আর পত্রটি পৌছায় ০৬/০১/২০২০ইং তারিখে।
পত্রে জানানো হয়, “দাখিলকৃত বিভিন্ন পত্রিকায় প্রকাশিত অভিযোগের বিষয়ে জেলা শিক্ষা অফিসার, নারায়নগঞ্জকে স্মারক নং-০৫.৪১.৬৭০০.৪০১.০২.০১২.১৭.৮০১ তারিখ ২৪ নভেম্বর ২০১৯, স্মারক নং-০৫.৪১.৬৭০০.৪০১.২২.০০৮.১৯-৮৪৩ তারিখ ০৫ ডিসেম্বর ২০১৯ মুলে তদন্তপুর্বক প্রতিবেদন প্রেরনের জন্য অনুরোধ করে পত্র দেয়া হয়েছে।” বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা নির্দেশ বাস্তবায়নের জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটি কাজ করে যাচ্ছে। এরই প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার সরকারী বিভিন্ন দপ্তরে ভেজাল, দুর্নীতি প্রতিরোধে, পরিবেশ উন্নয়নে সংবাদ পত্রের সংবাদের আলোকে পত্র প্রেরন করছে কিন্তু সরকারী কর্মকর্তাদের কোন ভুমিকা দেখা যাচ্ছে না বলে জানান সুলতান মাহমুদ-সভাপতি, মোঃ ইকবাল হোসাইন শেখ-সাধারন সম্পাদক জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন নারায়নগঞ্জ জেলা।