করোনা প্রতিরোধ ও মেকাবেলায় গঠিত পিরোজপুর ইউনিয়ন কমিটির বাজার মনিটরিং কার্যক্রম

0
146

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ও ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে দ্রব্যমূল্য যাচাইয়ে বাজার মনিটরিং করা হয়েছে।

শনিবার দিনভর পিরোজপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ মনিটরিং চালানো হয়।

সারাদেশে যখন করোনাভাইরাসের আতঙ্কে মানুষ কোণঠাসা হয়ে পড়ছে ঠিক সে মুহুর্তে বাজারের অসাধু ব্যবসায়ীরা চাল,ডাল,সব্জিসহ অন্যান্য সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করছে। যে কারনে “নুন আনতে পান্তা ফুরায়” নিরীহ খেটে খাওয়া মানুষগুলো ইচ্ছে করলেও তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য কিনতে পারছেনা।

এ বিষয়ে  ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, উপজেলার মেঘনা শিল্পাঞ্চলে বাজার মনিটরিং করে ব্যবসায়ীদের কঠোর হুশিয়ারী দেওয়া হয়েছে যেন, কোন দ্রব্যমূল্য বাড়ানো না হয়। তিনি বলেন, প্রতিদিন আমাদের বাজার মনিটরিং অব্যাহত থাকবে এবং যে সকল ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মুল্য নিজেদের সেন্টির সিদ্ধান্তে বাড়াবে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

যেখানে গণজমায়েত সেখানেই করোনাভাইরাসের সম্ভাবনাকে কেন্দ্র করে মেঘনা শিল্পাঞ্চলে বাজার মনিটরিং শেষে বোরাক বাসস্টপে অবস্থিত বাজারটি ভেঙ্গে দিয়ে যানজট ও গণজমায়েত নিরসনে অটোরিক্সা এবং সিএনজি স্টেশন হিসেবে ব্যবহারের নির্দেশ দেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

বাজার মনিটরিংয়ে অন্যদের মধ্যে  উপস্থিত ছিলেন, পিরোজপুর ইউপি সদস্য সেলিম রেজা, মোশাররফ মেম্বার, নুরু মেম্বার ও আলমগীর কবিরসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।