ত্রাণে ভাসছে সোনারগাঁও !! ইঞ্জিঃ মাসুমের পিরোজপুরে কর্মহীন মানুষের ঘরে খাদ্য নেই

0
669

আজকের সোনারগাঁওঃ সারদেশের ন্যায় সোনারগাঁওয়ে সরকারি ছুটির ১ম পর্ব শেষ । এই ছুটির দিনগুলো কর্মহীন মানুষেরা আশায় বুক বেধেছিল সরকারি কিংবা বেসরকারি যে ভাবেই হোক খাদ্য সহায়তা পাবে । কিন্তু না পেলনা । ক্ষোভে দুঃখে কাজের খোঁজে বের হচ্ছে । সোনারগাঁয়ের বিভিন্ন এলাকা ঘুরে এমনই তথ্য পাওয়া গেছে।

পিরোজপুর,জামপুর,সাদিপুর,নোয়াগাও,সম্ভুপুরা,কাঁচপুরসহ বিভিন্ন ইউনিয়নের কর্মহীন মানুষের খুব কম সংখ্যক লোকই কিছু খাদ্য সহায়তা পেয়েছে বলে জানান এলাকাবাসী । কারো কারো অভিযোগ যারা দিচ্ছে তারা ৫০ পরিবারকে ত্রাণ দিলে প্রচার করছে ৫ শ পরিবারের কথা। তাদের অভিযোগ এক এলাকায় নামমাত্র ত্রাণ দিচ্ছে অন্য এলাকার লোক দিন গুনছে । একযোগে ত্রাণ বিতরণের কোন সমন্বিত কর্মসূচি নেই ।

এদিকে পিরোজপুর ও আশেপাশের গ্রামের লোকজন পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম যিনি  উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহ্বায়ক তিনি নিজের এলাকার খোঁজ রাখছেননা বলে অভিযোগ এলাকা বাসীর । পিরোজপুর গ্রামের কর্মহীন মানুষজন ক্ষোভের সহিত বলেন,সরকারের দেওয়া প্রথম ১০ দিনের সাধারণ ছুটি শেষ হয়ে গেল কিন্ত আমাদের কোন খোঁজ নিলনা ।

আমাদের গ্রামের নামে ইউনিয়ন,এখানেই ইউনিয়ন পরিষদের কার্যালয় এখান থেকেই ত্রাণ বিতরণ করছে অথচ পিরোজপুরবাসী বঞ্চিত। গত ১০ দিনে কোন কর্মহীন হতদরিদ্র মানুষ কোন খাদ্য সহায়তা পায়নি । এ ব্যাপারে পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন,পিরোজপুর ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটির সভাপতিকে বলা হয়েছে তালিকা দেওয়ার জন্য তালিকা পেলে খাদ্য সহায়তা করা হবে। ভুক্তভোগীরা বলছে সরকারের দেয়া দ্বিতীয় মেয়াদের ছুটির ঘন্টা শেষ হলে কর্মহীন মানুষের প্রতিক্ষার পালা শেষ হবে ।